ভারতীয় ক্রিকেটে দ্বন্দ্ব আবারও চরমে। বিরাট বনাম রোহিত বিতর্কের মধ্যেই নতুন করে বিতর্ক শুরু হল বিরাটের অধিনায়কত্ব নিয়েই। এ নিয়ে দুই ভারতীয় প্রাক্তনতারকা দেখা গেল সরাসরি একে অপরের বিরুদ্ধ মতামত প্রকাশ করতে। সুনীল গাওস্কর বনাম সঞ্জয় মঞ্জরেকর।

একটি সংবাদমাধ্যমে লেখা প্রতিবেদনে ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাওস্কর ভারতীয় নির্বাচকমণ্ডলীকে এক হাত নিয়ে বিরাট কোহালির অধিনায়ক হিসেবে থেকে যাওয়া নিয়েই প্রশ্ন তুলে দিয়েছিলেন। এবার গাওস্করের সেই মন্তব্যেরই সরাসরি সমালোচনা করে টুইটারে প্রকাশ্যে নিজের ক্ষোভ উগরে দিলেন ভারতের আর এক প্রাক্তন তারকা সঞ্জয় মঞ্জরেকর।

তিনি টুইট করেছেন, ‘সুনীল গাওস্কর স্যারকে সম্মান জানিয়েই বলতে চাই, ভারতীয় নির্বাচকমণ্ডলী ও বিরাট কোহালির ব্যাপারে আমি তাঁর সঙ্গে একমত নই। না, ভারত বিশ্বকাপে প্রত্যাশার কম কিছু পারফরম্যান্স করেনি। তারা সাতটি ম্যাচ জিতেছে, হেরেছে মাত্র দু’টিতে। শেষেরটাও খুব কাছাকাছি ছিল। নির্বাচকের কাছে সম্মানের চেয়ে অনেক গুরুত্বপূর্ণ গুণ হল অখণ্ডতা।’

আরও পড়ুন: কোহালিকে কেন অধিনায়ক হিসেবে রেখে দেওয়া হল, প্রশ্ন গাওস্করের

প্রসঙ্গত, গাওস্কর অভিযোগ করেছিলেন, বিশ্বকাপে প্রত্যাশা মতো পারফর্ম করতে পারেনি বিরাট। যার জন্য সেমিফাইনালের মতো একটা অতি গুরুত্বপূর্ণ ম্যাচে কাছাকাছি গিয়েও হারতে হয়েছিল ভারতকে। তাসত্ত্বেও অধিনায়ক হিসেবে কীভাবে থেকে গেলেন বিরাট? এ বিষয়ে নির্বাচকমণ্ডলীকে ‘অকর্মণ্য’ বলে সম্বোধন করে তিনি জানিয়েছেন, এর জন্য নির্বাচকমণ্ডলীর উচিত বিরাটের কাছে জবাব চাওয়া। তা না করে পাঁচ মিনিটের মধ্যেই অধিনায়ক পদে তাঁর পুনর্বহালের সিদ্ধান্ত নিয়ে নেওয়া হল।

আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজ মানেই ছিল দুরু দুরু বুকে সফর, এই শতকে বদলে গিয়েছে ছবিটা

সঞ্জয় মঞ্জরেকরের এই টুইটকে ঘিরে ভিন্ন মত দেখা যায় ক্রিকেটপ্রেমীদের মধ্যে। অনেকে আবার সেমিফাইনালের সময় রবীন্দ্র জাডেজা বনাম সঞ্জয় মঞ্জরেকরের বিতর্ক টেনে এনে মজা করে লিখেছেন, সমস্যা সমাধানের জন্য সঞ্জয়জি ও সুনীলজিয়ের মধ্যে একটা রেসলিং ম্যাচ হলে কেমন হয়? যেখানে রেফারি হবেন রবীন্দ্র জাডেজা। কেউ আবার গাওস্কর এবং মঞ্জরেকরের আন্তর্জাতিক কেরিয়ারের পরিসংখ্যান সামনে রেখে বলছেন, দেখুন কে কার সমালোচনা করছে। তেমনই আবার একদল ক্রিকেট ভক্ত সমর্থনও করছেন মঞ্জরেকরের বক্তব্যকে।