Advertisement
২৫ এপ্রিল ২০২৪
State TT Championship

সোমবার থেকে শুরু হচ্ছে রাজ্য টিটি চ্যাম্পিয়নশিপ

পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্যবিধি এবং টেবিল টেনিস ফেডারেশন অফ ইন্ডিয়ার যাবতীয় গাইডলাইন মেনে এই প্রতিযোগিতা হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২০ ২০:২২
Share: Save:

ক্রিকেট, ফুটবলের পর বাংলায় আবার খেলাধুলো শুরু হচ্ছে। এবার টেবিল টেনিসের হাত ধরে। আগামী সোমবার থেকে শুরু হচ্ছে বেঙ্গল রাজ্য টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপ।

কলকাতাতেই প্রতিযোগিতা হবে। গাঙ্গুলি বাগানে রামগড় প্রগতি সংঘ টেবিল টেনিস অ্যাকাডেমিতে হবে প্রতিযোগিতা। সোমবার থেকে শুরু হয়ে প্রতিযোগিতা শেষ হবে রবিবার, ১৩ ডিসেম্বর। বেঙ্গল স্টেট টেবিল টেনিস অ্যাসোসিয়েশনের আয়োজনে এই বছর এটাই প্রথম টুর্নামেন্ট।

পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্যবিধি এবং টেবিল টেনিস ফেডারেশন অফ ইন্ডিয়ার যাবতীয় গাইডলাইন মেনে এই প্রতিযোগিতা হবে। সেই কারণেই এটি এবার অনেক সংক্ষিপ্ত করে দেওয়া হচ্ছে। তবে তা সত্ত্বেও ৪০০-র ওপর প্রতিযোগীকে খেলতে দেখা যাবে বলে মনে করছেন উদ্যোক্তারা। এঁদের মধ্যে থাকবেন জাতীয় স্তরে নামকরা বেশ কয়েকজন খেলোয়াড়। বাংলার বিভিন্ন জেলা থেকে খেলোয়াড়রা অংশ নেবেন। মোট ১৯টি অনুমোদিত জেলা থেকেই যাতে প্রতিযোগীরা আসতে পারেন, সেই কারণে সবকটি বিভাগেই বাড়তি সুযোগের ব্যবস্থা করছেন উদ্যোক্তারা।

আরও পড়ুন: কোহালি দেশে ফিরলে শুভমনকে খেলানো হোক, বলছেন আজহার​

আরও পড়ুন: ২৪ ডিসেম্বর বোর্ডের সভায় আইপিএল, নির্বাচক নিয়ে আলোচনা

তবে এবার আর দর্শক প্রবেশের অধিকার থাকছে না। এমনকী খুদে খেলোয়াড়দের ক্ষেত্রে তাদের অভিভাকদেরও এবার আর স্টেডিয়ামে ঢুকতে দেওয়া হবে না। সব প্রতিযোগীর থার্মাল স্ক্রিনিং হবে। প্রত্যেককে মাস্ক পরে স্টেডিয়ামে ঢুকতে হবে। যেখানে খেলা হবে, নির্দিষ্ট সময় অন্তর সেখানে স্যানিটাইজ করা হবে। খেলার সর়ঞ্জামও ঘনঘন স্যানিটাইজ করা হবে বলে জানিয়েছেন উদ্যাক্তারা।

গোটা প্রতিযোগিতাই ফেসবুক এবং ইউটিউবে লাইভ স্ট্রিমিং করা হবে। এর আগে রাজ্য টিটি কখনও সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে সরাসরি সম্প্রচারিত হয়নি।

উদ্যোক্তারা জানিয়েছেন, কোভিড পরিস্থিতির মধ্যেও এই প্রতিযোগিতা আয়োজনের উদ্দেশ্য হল, দীর্ঘদিন খেলাধুলোর বাইরে থাকা প্লেয়ারদের আবার নতুন করে উৎসাহিত করা। টেবিল টেনিস ফেডারেশন অফ ইন্ডিয়া যদি জাতীয় টিটি আয়োজন করে, তাহলে খেলোয়াড়রা যাতে ম্যাচ ফিট থাকতে পারে, সেটা দেখাও লক্ষ্য বেঙ্গল স্টেট টেবিল টেনিস অ্যাসেসিয়েশনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

State TT Championship Table Tennis Covid 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE