• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সচিন-সৌরভকে টপকে গেলেন বিরাট-রাহানে জুটি

rahane-virat
ইনিংস গড়ছেন বিরাত-রাহানে। ছবি- এপি

Advertisement

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্টের তৃতীয় দিনে ভারত অধিনায়ক বিরাট কোহালি ও সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানের ১০৪ রানের জুটি ভারতকে ২৬০ রানের লিড দিয়েছে ইতিমধ্যেই। শুরুতে ৮১ রানে তিন উইকেট হারিয়ে বিপদে পড়েছিল ভারত। কিন্তু সেখান থেকে দলের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ভারতকে দাঁড় করিয়ে দেয় শক্ত ভিতের উপর। তৃতীয় দিনের শেষে রাহানে ৫৩ রানে ও কোহালি ৫১ রানে অপরাজিত। তবে তাঁদের এই শতরানের পার্টনারশিপ তৈরি করেছে নতুন রেকর্ড।

অধিনায়ক-সহ-অধিনায়কের চতুর্থ উইকেটের এই পার্টনারশিপ ভেঙে দিয়েছে প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিন তেন্ডুলকরের পার্টনারশিপের রেকর্ড। সৌরভ-সচিন জুটি সাত বার সেঞ্চুরি পার্টনারশিপের রেকর্ড গড়েছিলেন ৪৪ ইনিংসে। তাঁদের সেই রেকর্ড টপকে অষ্টম সেঞ্চুরি পার্টনারশিপ গড়লেন বিরাট-রাহানে। তাঁরা নেন মাত্র ৩৯টি ইনিংস।

চতুর্থ উইকেটে সৌরভ-সচিন করেছিলেন ২৬৯৫ রান। তাঁদের সেই রেকর্ড ছুঁতে এখনও ২৫৬ রান প্রয়োজনবিরাট-রাহানের। কিছু দিনের মধ্যে সেই রেকর্ডও টপকে যেতে পারেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: রাহানে-বিরাট জুটিতে জয়ের স্বপ্ন দেখছে ভারত

আরও পড়ুন: জেটলির মৃত্যুতে শোকজ্ঞাপন বিরাটদের​

প্রথম ইনিংসে ৮১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলার পর দ্বিতীয় ইনিংসেও ক্রিজে জমে গিয়েছেন রাহানে। সঙ্গে বিরাটও ইঙ্গিত দিচ্ছেন বড় রানের। এই জুটি যদি চতুর্থ দিনের শুরুতে সামলে দিতে পারেন ক্যারিবিয়ান পেসারদের, তাহলে বড় রানের লিড পেতে পারে ভারত। হনুমা বিহারী, ঋষভ পন্থ, রবীন্দ্র জাডেজারাও অপেক্ষায় রয়েছেন ড্রেসিংরুমে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শুরুটা জয় দিয়েই করতে চাইবে বিরাট বাহিনী।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন