Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

মোহালিতে বিরাটের ব্যাটে কোন কোন রেকর্ড ভাঙল জানেন?

বিরাটের ব্যাটে বুধবার মোহালিতে ভাঙল একের পর এক রেকর্ড। অধিনায়কোচিত ইনিংসে চুরমার করলেন প্রোটিয়া বোলারদের। একইসঙ্গে ভারতকে টি-টোয়েেন্টি সিরিজে ১-০ এগিয়েও দিলেন।

অপ্রতিরোধ্য বিরাট। বুধবার মোহালিতে। ছবি: এএফপি।

অপ্রতিরোধ্য বিরাট। বুধবার মোহালিতে। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
মোহালি শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ১১:০৮
Share: Save:

কেন তাঁকে ‘চেজমাস্টার’ বলা হয়, তা বুধবার মোহালিতে ফের বুঝিয়ে দিলেন বিরাট কোহালি। অধিনায়কের অপরাজিত ৭২ রানের ইনিংসের সুবাদেই দ্বিতীয় টি-টোয়েন্টিতে সাত উইকেটে জিতল ভারত। এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল।

চারটি চার ও তিনটি ছয়ে ৫২ বলের ইনিংসকে সাজিয়েছিলেন কোহালি। তার মধ্যে কাগিসো রাবাদাকে ফ্লিকে মারা ছয় নিয়ে উচ্ছ্বসিত ক্রিকেটমহল। ১৫০ রান তাড়া করে ম্যাচ-জেতানো ইনিংস খেলার পথে কোহালি ভাঙলেন বেশ কিছু রেকর্ডও।

টি-টোয়েন্টি ফরম্যাটে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিক হিসেবে রোহিত শর্মাকে টপকে গিয়েছেন কোহালি। ৮৯ ইনিংসে রোহিতের রান এখন ২৪৩৪। গড় ৩২.৪৫। শতরানের সংখ্যা চার। অন্যদিকে, ৬৬ ইনিংসে ৫০.৮৫ গড়ে কোহালি দাঁড়িয়ে আছেন ২৪৪১ রানে। দু’জনের মধ্যে আপাতত ফারাক সাত রানের। বুধবার এই ফরম্যাটে ২২তম পঞ্চাশও করে ফেললেন কোহালি। এটাও রেকর্ড। এই ফরম্যাটে এত বেশি অর্ধশতরান কারও নেই।

আরও পড়ুন: রাবাডাকে ফ্লিক করে ছয়! মোহালির কোহালি সেই অবিশ্বাস্যই

আরও পড়ুন: বাংলাকে এশিয়াডের সোনা দিয়েও লাভ হল না! হতাশায় ভেঙে পড়েছেন সালকিয়ার শিবনাথ

মোহালিতে ম্যাচের সেরাও হয়েছেন কোহালি। এই নিয়ে মোট ১১বার ‘ম্যান অফ দ্য ম্যাচ’ হলেন তিনি। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এই ফরম্যাটে এত বেশিবার সেরা কেউ হননি। সার্বিক ভাবে, সবচেয়ে বেশি সেরার সম্মান পাওয়ার তালিকায় কোহালি দ্বিতীয়। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদিও ১১ বার সেরা হয়েছিলেন। তালিকার শীর্ষে রয়েছেন আফগানিস্তানের মহম্মদ নবি। তিনি ১২ বার সেরা হয়েছেন এই ফরম্যাটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE