• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সচিনদের আবার দায়িত্বে ফিরিয়ে আনার ভাবনা

Sourav with his wife
যুগলবন্দি: স্ত্রী ডোনার সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়। শুক্রবার। —নিজস্ব চিত্র।

Advertisement

ভারতীয় বোর্ডের ক্রিকেট পরামর্শদাতা কমিটি (ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি, সিএসি)-তে ফের দেখা যেতে পারে সচিন তেন্ডুলকর ও ভিভিএস লক্ষ্মণকে। বোর্ড সূত্রে খবর, আজ, শনিবার বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে এই প্রস্তাব দেওয়া হবে। রবিবার বোর্ডের বার্ষিক সাধারণ সভায় এই প্রস্তাব পাশও হয়ে যেতে পারে।

মেয়াদের শুরু থেকেই নতুন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ চেয়েছিলেন, প্রাক্তন ক্রিকেটারদের বিশেষ পদে যুক্ত করতে। কিন্তু স্বার্থ-সংঘাত সেই পরিকল্পনায় কাঁটা হয়ে দাঁড়িয়েছিল। সম্প্রতি স্বার্থ-সংঘাত নিয়ে কড়াকড়ি কমে গিয়েছে। এ মাসেই ছাড় দেওয়া হয়েছে রাহুল দ্রাবিড়কে। তাঁর বিরুদ্ধে প্রশ্ন উঠেছিল, একটি বেসরকারি সংস্থার সঙ্গে যুক্ত থাকার সঙ্গেই তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির হেড কোচ। কিন্তু সেই সংঘাত মিটে যাওয়ায় বোর্ড কর্তাদের আশা, লক্ষ্মণ ও সচিনের বিরুদ্ধে আর কোনও প্রশ্ন উঠবে না। 

সচিন, লক্ষ্মণের সঙ্গে তৃতীয় ব্যক্তি কে, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। শেষ বার ক্রিকেট পরামর্শদাতা কমিটির সদস্য হিসেবে কোচ বাছাই করেছিলেন কপিল দেব, শান্তা রঙ্গস্বামী ও অংশুমান গায়কোয়াড়। তাঁদের মধ্যে কেউ আসবেন নাকি সৌরভের সময়ের কোনও ক্রিকেটার তৃতীয় সদস্য হবেন, সেটাই দেখার।

আরও পড়ুন: এক ওভারে হ্যাটট্রিক সহ পাঁচ উইকেট, নজির গড়লেন কর্নাটকের মিঠুন

সিএসি-র নতুন দায়িত্ব নির্বাচক কমিটির সদস্য ও প্রধান নিয়োগ করা। এমএসকে প্রসাদের মেয়াদ শেষ হওয়ার পরে নির্বাচক কমিটির প্রধান কে হবেন তা নিয়ে আগ্রহ তুঙ্গে।

এ ছাড়াও লোঢা কমিটির বেশ কয়েকটি সুপারিশ খতিয়ে দেখা হতে পারে বার্ষিক সাধারণ সভায়। শোনা যাচ্ছে, বোর্ড সচিবের দায়িত্ব বাড়ানোর কথা উল্লেখ করা হবে। রাজ্য ক্রিকেট সংস্থার কর্তাদের কুলিং-অফ তুলে দেওয়ার প্রস্তাব দেওয়া হবে। এ ছাড়াও প্রশ্ন তোলা হবে রাজ্য সংস্থার কমিটিতে সত্তরোর্ধ্বদের সদস্যপদ কেন থাকছে না। 

এ দিন শহরে একটি অনুষ্ঠানে সৌরভ গঙ্গোপাধ্যায়কে প্রশ্ন করা হয় মহেন্দ্র সিংহ ধোনির ভবিষ্যৎ নিয়ে। সৌরভের উত্তর, ‘‘বোর্ড ও নির্বাচকেরা ওয়াকিবহাল ধোনির ভবিষ্যৎ নিয়ে। কিছু বিষয়ে জনসমক্ষে আলোচনা করা উচিত না। সময় মতোই জানা যাবে ধোনি কী করছে।’’

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন