Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Pakistan Cricket: পাকিস্তান দলে ক্রিকেটারদের বদলে কুস্তিগীর দেখতে পাচ্ছেন আকিব জাভেদ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ জুলাই ২০২১ ১৮:০১
পাকিস্তানের ফর্ম নিয়ে চিন্তায় জাভেদ।

পাকিস্তানের ফর্ম নিয়ে চিন্তায় জাভেদ।
ফাইল ছবি

পাকিস্তানের দুর্দশা দেখে সমর্থকদের পাশাপাশি চিন্তায় সে দেশের প্রাক্তন ক্রিকেটাররাও। যে ভাবে ইংল্যান্ডের কাছে একদিনের সিরিজে পর্যুদস্ত হয়েছে তারা, তাতে টি২০-তেও যে একইরকম ফল হতে চলেছে, তা নিয়ে সংশয় নেই তাঁদের।

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার আকিব জাভেদ সরাসরি ক্রিকেটারদের ‘কুস্তিগীর’ বলে আখ্যা দিয়েছেন। দল নির্বাচনের আগে নির্দিষ্ট কোনও পরিকল্পনা না রাখার জন্য সে দেশের ক্রিকেট বোর্ডকেই দুষেছেন তিনি।

অতীতে পাকিস্তান দলের বোলিং কোচ এবং অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন জাভেদ। তিনি বলেছেন, “ওরা জানেই না ওরা কী করছে। ওদের কোনও নির্দেশই দেওয়া হয়নি। পাকিস্তানের টি২০ দলে ক্রিকেটারের থেকে বেশি কুস্তিগীর দেখি আমি। শারজিল খান, শোয়েব মকসুদ, আজম খানদের ফিটনেস দেখুন। আন্তর্জাতিক ক্রিকেটে খেলার যোগ্যই নয় ওরা।”

Advertisement
অতীতে পাকিস্তান দলের বোলিং কোচ এবং অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন জাভেদ।

অতীতে পাকিস্তান দলের বোলিং কোচ এবং অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন জাভেদ।


তাঁর মতে, শুধুমাত্র পাকিস্তান সুপার লিগের খেলা দেখেই জাতীয় দলে সুযোগ দেওয়া হয়েছে ক্রিকেটারদের। তাঁদের ভূমিকা কী, সেটা স্পষ্ট করে দেওয়া হয়নি।

জাভেদের কথায়, “দলের দিকে তাকালে দেখতে পাবেন একই জায়গায় খেলার মতো অনেক ক্রিকেটার রয়েছে। অথচ প্রত্যেকে প্রথম একাদশে সুযোগ পাচ্ছে। এ ভাবে এগিয়ে যাওয়া যায় নাকি?”

আরও পড়ুন

Advertisement