Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নির্বাসিত হতে পারে কুইন্টন ডি’ককের দক্ষিণ আফ্রিকা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ এপ্রিল ২০২১ ১৮:২৯
সমস্যায় জেরবার দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।

সমস্যায় জেরবার দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।
ফাইল চিত্র

চলতি বছর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সমস্যায় দক্ষিণ আফ্রিকা। দেশের সরকার ও ক্রিকেট বোর্ডের মধ্যে মতানৈক্য চরমে উঠেছে। এটা মোটেও ভাল ভাবে নিচ্ছে না আইসিসি। খুব দ্রুত এই অভ্যন্তরীণ সমস্যার সমাধান না হলে ফ্যাফ ডু প্লেসি, কুইন্টন ডি’ককদের বোর্ডকে নির্বাসিত করতে পারে ক্রিকেটের সর্বোচ্চ নিয়মক সংস্থা। আর তাই দেশের ক্রিকেট বোর্ডকে বাঁচাতে এগিয়ে এলেন দক্ষিণ আফ্রিকার তিন ধরনের অধিনায়ক।

দক্ষিণ আফ্রিকার চলমান সঙ্কটকে সামনে রেখে আইসিসি-র থেকে সম্ভাব্য স্থগিতাদেশের বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে একটি যৌথ বিবৃতি জারি করেছেন দেশের ৩ অধিনায়ক। খেলোয়াড়দের আশঙ্কা যে, বর্তমান অচলাবস্থার সমাধান না হলে দক্ষিণ আফ্রিকা অক্টোবরে-নভেম্বরে ভারতে আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে পারবে না।

অধিনায়করা বিবৃতিতে বলেছেন, “এমন এক সময়ে যখন আমাদের ভবিষ্যৎ সম্পর্কে উচ্ছ্বসিত হওয়া উচিত ছিল, আমরা ভবিষ্যতের বিষয়ে উদ্বিগ্ন। দক্ষিণ আফ্রিকার পুরুষ দলকে নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে হবে। প্রশাসনের বর্তমান অবস্থা আমাদের প্রস্তুতিকে প্রভাবিত করছে। অচলাবস্থা চলতে থাকলে আইসিসি দক্ষিণ আফ্রিকাকে নির্বাসিত করতে পারে। তেমন হলে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে পারব না। সেটা কিন্তু আমাদের জন্য মোটেও গর্বের ব্যাপার নয়।”

Advertisement

আরও পড়ুন

Advertisement