Advertisement
০১ মে ২০২৪
Heptathlon

Commonwealth Games: কমনওয়েলথে যাওয়ার সম্ভাবনা তৈরি হল বাংলার হেপ্টাথলিট স্বপ্নার

এপ্রিলে ফেডারেশন কাপে ৫৮০০ পয়েন্ট পেয়ে কমনওয়েলথের যোগ্যতা অর্জন করেছিলেন স্বপ্না। তবু তাঁকে প্রাথমিক দলে রাখা হয়নি।

স্বপ্না কি যাবেন কমনওয়েলথে

স্বপ্না কি যাবেন কমনওয়েলথে ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ২২:৪২
Share: Save:

বাংলার হেপ্টাথলিট স্বপ্না বর্মনকে কমনওয়েলথ গেমসের দলে নেওয়ার সিদ্ধান্ত নিল সর্বভারতীয় অ্যাথলেটিক্স সংস্থা (এএফআই)। আরও চার ক্রীড়াবিদকে দলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রাথমিক দলে তাঁরা কেউ ছিলেন না। প্রসঙ্গত, কিছু দিন আগেই হাই জাম্পার তেজস্বীন শঙ্কর কমনওয়েলথ দলে ঢোকার জন্য হাই কোর্টে মামলা করেছিলেন। তাঁকে দলে নেওয়ার নির্দেশ দেয় হাই কোর্ট। এর পরেই কমনওয়েলথের যোগ্যতামান পেরনো আরও চার ক্রীড়াবিদকে দলে নিল এএফআই। সে ক্ষেত্রে ক্রীড়াবিদের সংখ্যা ৪১-এ পৌঁছে যাওয়ার সম্ভাবনা।

গত বারের এশিয়ান গেমসে হেপ্টাথলনে সোনা পেয়েছিলেন স্বপ্না। তার পর থেকে চোট-আঘাত এবং কোভিডের কারণে অনেক প্রতিযোগিতায় নামতে পারেননি তিনি। জাতীয় আন্তঃরাজ্য মিটে তিনি অংশ নিতে না পারলেও এপ্রিলে ফেডারেশন কাপে ৫৮০০ পয়েন্ট সংগ্রহ করেছিলেন, যা কমনওয়েলথের যোগ্যতামানের থেকে বেশি। তবু তাঁকে প্রাথমিক দলে রাখা হয়নি।

এএফআই-এর আইনজীবী পার্থ গোস্বামী জানিয়েছেন, অতিরিক্ত পাঁচ ক্রীড়াবিদকে নেওয়ার বিষয়টি নির্ভর করছে ভারতীয় অলিম্পিক্স সংস্থার উপর। তারা যদি বেশি সংখ্যক ক্রীড়াবিদকে নিয়ে যাওয়ার অনুমতি দেয় তা হলে এই পাঁচ জনকে দলের সঙ্গে যুক্ত করা হবে। সংখ্যা বাড়াতে না চায়, তা হলে আগে যে ৩৬ জনকে নির্বাচিত করা হয়েছিল, তাঁরাই কমনওয়েলথে যাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE