Advertisement
১১ মে ২০২৪
T20 Cricket

Syed Mushtaq Ali Trophy: চার ওভার বল করে দিলেন শূন্য রান, নজির বিদর্ভের দু’হাতি স্পিনার অক্ষয় কার্নেওয়ারের

১৬ পয়েন্ট নিয়ে প্লেট গ্রুপের শীর্ষে রয়েছে বিদর্ভ। নাগাল্যান্ড, ত্রিপুরা ও মেঘালয়ের থেকে চার পয়েন্ট বেশি রয়েছে তাঁদের।

মণিপুরের বিরুদ্ধে রেকর্ড বিদর্ভের স্পিনারের

মণিপুরের বিরুদ্ধে রেকর্ড বিদর্ভের স্পিনারের প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ১৬:৩৫
Share: Save:

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে বিরল রেকর্ড গড়লেন বিদর্ভের স্পিনার অক্ষয় কার্নেওয়ার। ছেলেদের টি২০ ক্রিকেটে প্রথম বোলার হিসাবে এক ম্যাচে চার ওভার বল করে শূন্য রান দিয়েছেন তিনি। মণিপুরের বিরুদ্ধে চারটিই মেডেন ওভার করেছেন অক্ষয়।

ঘরোয়া বা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট তো বটেই, আন্তর্জাতিক টি২০-তেও এই রেকর্ড এর আগে হয়নি। মণিপুরের বিরুদ্ধে চার ওভার মেডেন দেওয়ার সঙ্গে সঙ্গে দু’উইকেটও নিয়েছেন তিনি। অক্ষয়ের আরও একটি বিশেষ বৈশিষ্ট্য হল, তিনি দু’হাতেই বল করতে পারেন। মণিপুরের বিরুদ্ধেও দু’হাতে বল করেন তিনি।

সৈয়দ মুস্তাক আলিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ২২২ রান করে বিদর্ভ। জীতেশ শর্মা ৭১ ও অপূর্ব ওয়াংখেড়ে ৪৯ রান করেন। জবাবে ১৬.৩ ওভারে ৫৫ রানে অলআউট হয়ে যায় মণিপুর। ফলে ১৬৭ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে বিদর্ভ।

এই জয়ের ফলে ১৬ পয়েন্ট নিয়ে প্লেট গ্রুপের শীর্ষে রয়েছে বিদর্ভ। নাগাল্যান্ড, ত্রিপুরা ও মেঘালয়ের থেকে চার পয়েন্ট বেশি রয়েছে তাঁদের। এখনও তিনটি ম্যাচ বাকি রয়েছে বিদর্ভের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE