Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Ashes 2021-22

Ashes 2021-22: বেয়ারস্টোর শতরানে ভর করে এগোচ্ছে ইংল্যান্ড, এখনও পিছিয়ে ১৫৮ রানে

এ বারের অ্যাশেজ হারালেও ইংল্যান্ডের সামনে অন্তত বাকি ম্যাচ জিতে সম্মান ফেরানোর লড়াই। সেই চেষ্টাই করছেন বেয়ারস্টোরা।

দিনের শেষে ক্রিজে অপরাজিত শতরান করা বেয়ারস্টো।

দিনের শেষে ক্রিজে অপরাজিত শতরান করা বেয়ারস্টো। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২২ ১৫:০২
Share: Save:

চতুর্থ টেস্টের তৃতীয় দিন রান তুললেও সাত উইকেট হারাল ইংল্যান্ড। এর মধ্যে জো রুট আউট হন কোনও রান না করে। চলতি অ্যাশেজে ইংরেজ অধিনায়ক ছাড়া কারও ব্যাটই ভরসা হয়ে উঠতে পারছিল না। সেই তিনি শূন্য রানে ফিরে যেতে সিঁদুরে মেঘ দেখছিল ইংল্যান্ড। কিন্তু একটা সময় ৩৬ রানে ৪ উইকেট হারিয়েও লড়াইয়ে ফিরে এল তারা। দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ২৫৮/৭।

ইংল্যান্ডকে লড়াইয়ে ফিরিয়ে আনলেন বেন স্টোকস এবং জনি বেয়ারস্টো। প্রথম জন ভাগ্যের জোরে বেঁচে যান প্রথমে। ক্যামেরন গ্রিনের বল তাঁর উইকেটে লাগলেও বেল পড়েনি। মাঠের আম্পায়ার আউট দিলেও রিভিউ নিয়ে জীবন ফিরে পান স্টোকস। ৬৬ রান করেন তিনি। নেথন লায়নের বলে স্টোকস আউট হলেও দিনের শেষে ক্রিজে অপরাজিত শতরান করা বেয়ারস্টো। ১৪০ বল খেলে ১০৩ রানে অপরাজিত তিনি। সঙ্গে রয়েছেন জ্যাক লিচ।

মাঝে ৩৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন মার্ক উড। তবে এখনও ১৫৮ রানে পিছিয়ে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার হয়ে দু’টি করে উইকেট নিয়েছেন প্যাট কামিন্স এবং স্কট বোলান্ড। একটি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক, ক্যামেরন গ্রিন এবং নেথন লায়ন।

সিরিজে ০-৩ ব্যবধানে পিছিয়ে ইংল্যান্ড। চতুর্থ টেস্টেও বেশ ভাল জায়গায় অস্ট্রেলিয়া। এ বারের অ্যাশেজ হারালেও ইংল্যান্ডের সামনে অন্তত বাকি ম্যাচ জিতে সম্মান ফেরানোর লড়াই। সেই চেষ্টাই করছেন বেয়ারস্টোরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE