Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ben Stokes

১৮২ দিন পর বল করতে এসে প্রথম বলেই উইকেট, রোহিতকে বোল্ড করলেন স্টোকস

গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বল করার পর আর টেস্টে বল করতে দেখা যায়নি বেন স্টোকসকে। এক দিনের বিশ্বকাপে খেললেও বল করেননি। সেই স্টোকস ১৮২ দিন পর শুক্রবার বাধ্য হয়ে বল তুলে নিলেন নিজের হাতে।

Ben Stokes

বেন স্টোকস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১২:৫০
Share: Save:

শেষ বার বল করেছিলেন লর্ডসে। গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বল করার পর আর টেস্টে বল করতে দেখা যায়নি বেন স্টোকসকে। এক দিনের বিশ্বকাপে খেললেও বল করেননি। সেই স্টোকস ১৮২ দিন পর শুক্রবার বাধ্য হয়ে বল তুলে নিলেন নিজের হাতে। আর প্রথম বলেই তুলে নিলেন রোহিত শর্মার উইকেট।

স্টোকসের হাঁটুতে চোট ছিল। সেই কারণে বল করতে পারছিলেন না তিনি। ব্যাটার হিসাবেই খেলছিলেন এত দিন। শুক্রবার দলের চার বোলার বার বার ব্যর্থ হওয়ার পর শেষ পর্যন্ত বাধ্য হয়েই বল হাতে তুলে নেন অধিনায়ক স্টোকস। আর প্রথম বলেই বোল্ড করেন রোহিতকে। অফ স্টাম্পের বেল উড়িয়ে দেন ইংরেজ অধিনায়ক। এই সিরিজ়ে প্রথম বার বল করতে দেখা গেল স্টোকসকে। এর আগে রাঁচীতে যদিও বোলিং অনুশীলন করেছিলেন তিনি। তবে ম্যাচে বল করতে দেখা যায়নি। শুক্রবার লাল বলটি হাতে নিতেই বুঝিয়ে দিলেন কেন তাঁকে বিশ্বের সেরা অলরাউন্ডারদের তালিকায় রাখা হয়।

রোহিতকে যে বলটিতে আউট করলেন সেটা দেখে অবাক হয়ে যান মার্ক উডও। সকাল থেকে রোহিত এবং শুভমন গিল মিলে উডের ঘুম উড়িয়ে দিয়েছিলেন। ১৫০ কিলোমিটারের বেশি গতিতে বল করছিলেন উড। আর সেই বল অনায়াসে বাউন্ডারিতে পাঠাচ্ছিলেন রোহিতেরা। আর স্টোকস বল করতে এসে প্রথম বলেই রোহিতকে ফেরাতে অবাক হয়ে যান উড। তাঁর চোখেমুখে ছিল অবিশ্বাসের ছাপ।

রোহিত আউট হওয়ার পর বেশি ক্ষণ ক্রিজ়ে থাকতে পারেননি শুভমনও। পরের ওভারেই জেমস অ্যান্ডারসনের বলে বোল্ড হয়ে যান তরুণ ব্যাটার। যদিও রোহিত (১০৩) এবং শুভমন (১১০) শতরান করেছেন। তাঁরা দলকে ভাল জায়গায় দাঁড় করিয়ে দিয়েছেন। ভারতের বাকি ব্যাটারদের এ বার দায়িত্ব বড় রানের লিড নেওয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ben Stokes Rohit Sharma India vs England 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE