Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shakib Al Hasan

Shakib Al Hasan: ছুটি পেলেন শাকিব, নিউজিল্যান্ড সিরিজে তাঁর বদলি বেছে নিল বাংলাদেশ

অবশেষে সরকারি ভাবে চিঠি পাঠিয়ে নিউজিল্যান্ড সিরিজ থেকে অব্যাহতি চাইলেন শাকিব আল-হাসান। তাঁর সেই আবেদন গ্রাহ্য হয়েছে।

শাকিবের বদল ফজলে।

শাকিবের বদল ফজলে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ১৭:৩৩
Share: Save:

অবশেষে সরকারি ভাবে চিঠি পাঠিয়ে নিউজিল্যান্ড সিরিজ থেকে অব্যাহতি চাইলেন শাকিব আল-হাসান। তাঁর সেই আবেদন গ্রাহ্য হয়েছে। নিউজিল্যান্ডগামী ১৮ জনের দলে শাকিবের বদলিও বেছে নিয়েছে বাংলাদেশ বোর্ড।

শাকিবের বদলে দলে নেওয়া হয়েছে ফজলে মাহমুদকে। ৩৪ বছর বয়সী এই অলরাউন্ডার এখনও পর্যন্ত টেস্ট খেলেননি। ২০১৮ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে দু’টি একদিনের ম্যাচ খেলেছেন। কিন্তু দু’টি ম্যাচেই শূন্য রানে আউট হন।

তবে প্রথম শ্রেণির ক্রিকেটে দীর্ঘদিন ধরেই খেলছেন তিনি। ৯৪টি ম্যাচে ৫৩৫৩ রান করেছেন। ৩২টি উইকেটও রয়েছে তাঁর। টপ অর্ডারে ব্যাটিং করার পাশাপাশি বাঁ হাতে স্পিনও করতে পারেন মাহমুদ।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। পাকিস্তানের কাছে চুনকাম হওয়ায় এই মুহূর্তে লিগ তালিকায় সবার শেষে রয়েছে মোমিনুল হকের দল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদের ঘরের মাঠেও লড়াই কঠিন হতে চলেছে। প্রথম টেস্ট মাউন্ট মাউনগানুইয়ে ১ জানুয়ারি। দ্বিতীয় টেস্ট শুরু ক্রাইস্টচার্চে ৯ জানুয়ারি থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan Bangladesh Cricket New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE