Advertisement
২৫ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

এত জনকে খেলিয়ে কী লাভ? বিশ্বকাপ তো জিততে পার না! রোহিতদের খোঁচা প্রাক্তন পাক অধিনায়কের

রোহিত শর্মার মুখে শোনা গিয়েছে পরীক্ষা-নিরীক্ষার কথা। যত বেশি সম্ভব ক্রিকেটারকে খেলিয়ে দেখে নিতে চেয়েছেন তিনি। বেশি ক্রিকেটার খেলানো নিয়ে রোহিতদের খোঁচা দিয়েছেন রশিদ লতিফ।

বার বার পরীক্ষা-নিরীক্ষার কথা শোনা গিয়েছে রোহিতের মুখে।

বার বার পরীক্ষা-নিরীক্ষার কথা শোনা গিয়েছে রোহিতের মুখে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ১৬:২২
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় দলকে খোঁচা দিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ। তাঁর মতে, গত এক বছরে ভারতীয় দলে ৫০ জনের বেশি ক্রিকেটার খেলেছেন। কিন্তু তার পরেও ভারত বিশ্বকাপের মতো বড় প্রতিযোগিতা জিততে পারেনি। তা হলে এত ক্রিকেটারকে খেলিয়ে কী লাভ? প্রশ্ন করেছেন লতিফ।

বিশ্বকাপ খেলতে রোহিত শর্মারা উড়ে গিয়েছেন অস্ট্রেলিয়া। অন্য দিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে নামছে ভারতের আরও একটি দল। ভারতের রিজার্ভ বেঞ্চ নিয়ে লতিফকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘ওরা প্রতি সিরিজ়ে ক্রিকেটার বদল করে। নতুন নতুন ক্রিকেটার আসে। গত এক বছরে ওরা ৫৬-৫৭ জন ক্রিকেটারকে দলে নিয়েছে। কিন্তু বিশ্বকাপের মতো বড় প্রতিযোগিতা জিততে পারেনি। তা হলে কী লাভ! এটা ভারতের একটা বড় সমস্যা।’’

এই ক্ষেত্রে ভারতের থেকে তিনটি দেশকে এগিয়ে রেখেছেন লতিফ। তিনি বলেন, ‘‘অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড সব থেকে ভাল পরিকল্পনা করে। ওরা জানে, কাকে কোথায় খেলাতে হবে। তার পরে পাকিস্তান রয়েছে। গত কয়েক বছরে বড় প্রতিযোগিতা নিয়ে আমাদের পরিকল্পনা ভাল হয়েছে।’’

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরে ভারতীয় দলের অধিনায়ক হন রোহিত। তার পর থেকে বার বার তাঁর মুখে শোনা গিয়েছে পরীক্ষা-নিরীক্ষার কথা। যত বেশি সম্ভব ক্রিকেটারকে খেলিয়ে দেখে নিতে চেয়েছেন তাঁরা। বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে রোহিত জানিয়েছেন, পরিকল্পনায় অনেকটা সফল হয়েছেন তাঁরা। কিন্তু এই ঘুরিয়ে ফিরিয়ে সবাইকে সুযোগ দেওয়া নিয়ে রোহিতদের খোঁচা দিলেন প্রাক্তন পাক অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE