Advertisement
২৪ জুন ২০২৪
Women's T20 World Cup

বিশ্বজয়ী তিতাসের বাবা, মা-কে সম্মান জানাল তৃণমূল, মেয়ের আসার অপেক্ষায় চুঁচুড়া

মঙ্গলবার তিতাসের বাড়ি গিয়ে তাঁর বাবা, মায়ের হাতে ফুলের স্তবক দিয়ে শুভেচ্ছা জানায় হুগলি জেলা তৃনমূল। তিতাস ফিরলে তাঁকেও সম্মান জানানো হবে।

Titas Sadhu

৪ ওভার বল করে মাত্র ৬ রান দিয়ে ২ উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন তিতাস। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ২১:২৮
Share: Save:

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছেন তিতাস সাধু। গোটা পৃথিবীর সামনে দেশের নাম উজ্জ্বল করেছেন বাংলার মেয়ে। ফাইনালে ইংল্যান্ডকে নাস্তানাবুদ করেছেন পেসের ধাক্কায়। ৪ ওভার বল করে মাত্র ৬ রান দিয়ে ২ উইকেট নিয়ে ম্যাচের সেরাও হয়েছেন তিতাস। সেই মেয়ের মা, বাবাকে শুভেচ্ছা জানাল হুগলি জেলা তৃণমূল।

মঙ্গলবার তিতাসের বাড়ি গিয়ে তাঁর বাবা মায়ের হাতে ফুলের স্তবক দিয়ে শুভেচ্ছা জানায় হুগলি জেলা তৃনমূল। চুঁচুড়ায় ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড় তিতাসের বাড়িতে যান ধনিয়াখালীর বিধায়ক তৃণমূল চেয়ারপারসন অসীমা পাত্র, চাঁপদানীর বিধায়ক তৃণমূল জেলা সভাপতি অরিন্দম গুঁইন, চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার, হুগলি জেলা মহিলা তৃণমূল শিল্পী চট্টোপাধ্যায়, জেলা যুব তৃণমূল সভানেত্রী রুনা খাতুন, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মনোজ চক্রবর্তী, চুঁচুড়া পুরসভার প্রাক্তন চেয়ারম্যান গৌরীকান্ত মুখোপাধ্যায়রা।

তিতাসের বাবা রনদীপ এবং মা ভ্রমরের সঙ্গে মেয়ের সাফল্যে গর্বিত তাঁর জেলাও। তিতাস ছাড়াও ভারতীয় দলে ছিলেন আরও দুই বাঙালি হৃষিতা বসু এবং রিচা ঘোষ। এই তিন বাঙালি মেয়ের জন্য পুরষ্কার ঘোষনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিতাস বাড়ি ফিরলে তাঁকে জমকালো সম্বর্ধনা দেওয়ার আয়োজনও করা হয়েছে।

ধনিয়াখালীর বিধায়ক অসীমা পাত্র বলেন, “তিতাস শুধু হুগলি নয়, রাজ্য তথা দেশের নাম উজ্জ্বল করেছে। তাঁর এই সাফল্যের পিছনে তাঁর বাবা মায়ের অবদান রয়েছে। তিতাস এখনও বাড়ি ফেরেনি, তাই তাঁর বাবা মাকে আমরা শুভেচ্ছা জানালাম। পরে তিতাস ফিরলে তাঁকেও সম্বর্ধনা দেওয়া হবে। তিতাসের মা ভ্রমর বলেন, “আমি খুশি তিতাসের সাফল্যে। তবে সবে শুরু করেছে। এখনও অনেক পথ বাকি। পা মাটিতে রেখে যেন ও খেলা চালিয়ে যেতে পারে।” বাবা রনদীপ বলেন, “যারা চুঁচুড়ার মাঠের সঙ্গে যুক্ত তাঁরা জানেন কী কঠিন পরিশ্রম করেছে তিতাস। সেই পরিশ্রমের ফল ও পেয়েছে। আগামী দিন আরও কঠিন তাই পরিশ্রম করে যেতে হবে। খেলোয়ারদের জীবন এ রকমই। এক দিন ছয় মারে, এক দিন শূন্য রানে আউট। তাই ভাল সময় যেমন পাশে থাকবেন, তেমনই খারাপ সময়ও থাকবেন। সেটাই চাইব।”

ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তিতাসদের বুধবার আমদাবাদে সম্মান জানানো হবে। সচিন তেন্ডুলকর সংবর্ধনা দেবেন তিতাসদের। ভারতীয় বোর্ডের তরফে এই আয়োজন করা হয়েছে। ভারত বনাম নিউ জ়িল্যান্ড তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগে সম্মান জানানো হবে তিতাস-সহ ভারতের অনূর্ধ্ব-১৯ মহিলা দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE