Advertisement
১৯ মে ২০২৪
India vs England 2024

এক ছয়ে বদলে গিয়েছে জীবন! কী ভাবে আইপিএল দলে সুযোগ পেয়েছিলেন ধ্রুব জুরেল?

ক্রিকেটে কখনও সখনও একটা ভাল স্পেল, একটা ভাল ইনিংস জীবন বদলে দিতে পারে। আইপিএলে ধ্রুব জুরেলের সুযোগ পাওয়াটাও সে রকমই। তবে তাঁর ক্ষেত্রে একটা ছয়ই হাতে এনে দিয়েছিল আইপিএলের চুক্তি।

cricket

ধ্রুব জুরেল। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৫০
Share: Save:

ক্রিকেটে কখনও সখনও একটা ভাল স্পেল, একটা ভাল ইনিংস জীবন বদলে দিতে পারে। আইপিএলে ধ্রুব জুরেলের সুযোগ পাওয়াও সে রকমই। তবে তাঁর ক্ষেত্রে একটা ছয়ই হাতে এনে দিয়েছিল আইপিএলের চুক্তি। তা-ও সেটা কোনও ম্যাচে নয়, অনুশীলনে। কী ভাবে আইপিএলে দলে সুযোগ পেয়েছিলেন তিনি, তা জানিয়েছেন রাজস্থান রয়্যালসের হাই পারফরম্যান্স ডিরেক্টর জুবিন ভারুচা।

রাঁচী টেস্টের প্রথম ইনিংসে ৯০ রান করে শিরোনাম কেড়ে নিয়েছেন জুরেল। তাঁর লড়াকু ইনিংস মন জয় করেছে। দু’বছর আগে রাজস্থান কিনেছিল তাঁকে। তালেগাঁওয়ে রাজস্থানের প্রস্তুতি শিবির থেকে সুযোগ পেয়েছিলেন তিনি। ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে খেলে ফেললেও ঘরোয়া ক্রিকেটে খেলা হয়নি। কিন্তু রাজস্থানের হয়ে পারফরম্যান্সে রাতারাতি চর্চায় এনে ফেলে জুরেলকে।

জুবিন জানিয়েছেন, জুরেলকে ট্রায়ালে এনেছিলেন আর এক ক্রিকেটার কার্তিক ত্যাগী। রাজ্য উত্তরপ্রদেশ তো বটেই, কোনও প্রতিযোগিতামূলক ক্রিকেটেই খেলেননি জুরেল। জুবিন বলেছেন, “আমার মনে আছে, একটা বল একস্ট্রা কভারের উপর দিয়ে অনেক দূরে মেরেছিল। বাকিদের থেকে সেই শট ছিল অনেকটাই আলাদা। সে বছর উত্তরপ্রদেশের হয়ে আরিয়ান জুয়াল নামে একটা ছেলেও ভাল খেলছিল। সে-ও ট্রায়ালে ছিল সে দিন। দু’জনকেই ভাল লেগেছিল। কিন্তু ধ্রুবের মতো একটা আলাদা ব্যাপার ছিল যেটা বাকিদের ছিল না।”

জুবিনের সংযোজন, “রাজস্থানের নির্বাচকেরাও বুঝতে পারছিলেন না আমরা জুয়াল না জুরেল, কাকে নিতে চাইছি। আমি বলেছিলাম, যে ছেলেটা একস্ট্রা কভারের উপর দিয়ে ছয় মেরেছে ওকে নাও। সে দিনই ঠিক হয়ে যায় আমরা নিলামে জুরেলকে নেব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Dhruv Jurel Rajasthan Royals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE