Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Dinesh karthik

Dinesh Karthik: আমরা একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র, কিন্তু ধোনি সেরা, বলছেন কার্তিক

তুলনায় খুশি হলেও ধোনিকে অনেক এগিয়ে রাখছেন কার্তিক। তাঁর মতে, দু’জনের চলার পথ আলাদা। কার্তিকের মুখে শোনা গিয়েছে ঋদ্ধিমানের প্রশংসা।

দীনেশ কার্তিক।

দীনেশ কার্তিক। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১৮:৪১
Share: Save:

আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের পরেই আলোচনায় উঠে এসেছেন দীনেশ কার্তিক। উইকেট রক্ষার সঙ্গে তাঁর আগ্রাসী ব্যাটিং দেখে মুগ্ধ ক্রিকেটপ্রেমীরা। প্রশংসা করছেন বিশেষজ্ঞরাও। তুলনা হচ্ছে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে। প্রতিক্রিয়ায় কার্তিক বলছেন, তাঁর থেকে অনেক এগিয়ে ধোনি।

ধোনির সঙ্গে তুলনা প্রসঙ্গে কার্তিক বলেছেন, ‘‘আমি যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র, ধোনি সেই বিশ্ববিদ্যালয়ের সেরা ছাত্র।’’ আন্তর্জাতিক ক্রিকেটে কার্তিকের পরে অভিষেক হয় ধোনির। কিন্তু চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ভারতীয় দলে পাকা জায়গা করে নেন। অধিনায়ক হন। অনিয়মিত হয়ে যান কার্তিক। পরে দলে ফিরেও খেলেন শুধু ব্যাটার হিসেবে। উইকেটরক্ষকের ভুমিকা পালন করতে পারেননি। কোনও ম্যাচে ধোনি বিশ্রাম নিলে বা চোটের জন্য খেলতে না পারলে উইকেট রক্ষার সুযোগ পেতেন।

ধোনির সঙ্গে তুলনা নিয়ে কার্তিক বলেছেন, ‘‘তুলনাটা আমাকে খুব উৎসাহ দিয়েছে। আমাকে নিয়ে সকলের আগ্রহ বেড়েছে দেখে আনন্দ হচ্ছে। সব সময়ই আমার স্বপ্ন টেস্ট ক্রিকেট খেলা। ঋদ্ধিমান সাহা কিছু দিন দুর্দান্ত খেলেছে। আবার ভারতীয় দলে ফিরতে পেরে ভাল লাগছে।’’ তিনি আরও বলেছেন, ‘‘ধোনির প্রসঙ্গ এলেই মনে হয়, আমি যে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ও সেখানকার সেরা ছাত্র। হ্যাঁ নতুন যাত্রা শুরু করেছি। নতুন আশার আলো দেখতে পাচ্ছি। কিন্তু ধোনির যাত্রা একদম আলাদা।’’

২০১৭ সালে ভারতীয় দলে ফেরার পর ২০১৯ বিশ্বকাপের পর বাদ যান কার্তিক। আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের সুবাদে আবার ফিরেছেন জাতীয় দলে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE