Advertisement
০৩ মে ২০২৪
India vs England 2024

‘হিরো হতে যেয়ো না’, রাঁচী টেস্টের মাঝে সরফরাজ়‌কে কেন এমন কথা বললেন রোহিত?

রাঁচী টেস্টের তৃতীয় দিনের খেলা চলাকালীন সরফরাজ় খানের উপরে রেগে গেলেন রোহিত শর্মা। সতীর্থ সরফরাজ়‌ খানকে নির্দেশ দিলেন বেশি সাহস না দেখাতে। কেন এমন বললেন তিনি?

cricket

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪৪
Share: Save:

রাঁচী টেস্টের তৃতীয় দিনের খেলা চলাকালীন সরফরাজ় খানের উপরে রেগে গেলেন রোহিত শর্মা। সতীর্থকে নির্দেশ দিলেন বেশি সাহস না দেখাতে। রবিবার এই ঘটনা ঘটেছে। সরফরাজ় অবশ্য বাধ্য ছাত্রের মতোই রোহিতের কথা মেনে নিয়েছেন। কোনও তর্কের রাস্তায় যাননি।

ইংল্যান্ডের ইনিংসের শেষ দিকে সরফরাজ়‌কে ব্যাটারের কাছাকাছি ফিল্ডিং করার নির্দেশ দিয়েছিলেন রোহিত। সেই মতো সিলি পয়েন্টের কাছে ফিল্ডিং করতে আসেন সরফরাজ়‌। কিন্তু হেলমেট বা গার্ড ছাড়াই দাঁড়িয়ে পড়েছিলেন তিনি। সেটা দেখেই মেজাজ ঠিক রাখতে পারেননি রোহিত। সরফরাজ়‌ের উদ্দেশে বলে ওঠেন, ‘আরে ভাই, বেশি হিরো সাজতে যেয়ো না।’ সরফরাজ় সঙ্গে সঙ্গে মেনে নেন তিনি ভুল করেছেন।

ব্যাটারের সামনে কোনও ফিল্ডার দাঁড়ালে সাধারণত হেলমেট এবং শিন প্যাড পরেই দাঁড়াতে দেখা যায়। না হলে বিপদ ঘটে যাওয়ার সম্ভাবনা থাকে। রোহিতের নির্দেশ দেখে সরফরাজ় ছুটে যান ডাগআউটের দিকে। সেখানে হেলমেট হাতে দাঁড়িয়েছিলেন কেএস ভরত। সরফরাজ় গিয়ে তাঁর হাত থেকে হেলমেট নিয়ে নির্দিষ্ট জায়গায় ফিল্ডিং করতে দাঁড়ান।

উল্লেখ্য, সরফরাজ়ের অভিষেকের দিন তাঁর বাবাকে ভারত অধিনায়ক রোহিত বলেছিলেন, “আপনি যা করেছেন, তা সকলে জানে।” নৌশাদই প্রশিক্ষণ দিয়েছেন সরফরাজ়কে। তাই তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন রোহিত। সরফরাজ়ের স্ত্রীকেও শুভেচ্ছা জানিয়েছিলেন রোহিত। রোহিতকে কাছে পেয়ে নৌশাদ তাঁকে বলেছিলেন, “স্যর, আমার ছেলেটার খেয়াল রাখবেন।” রোহিত উত্তরে বলেছিলেন, “অবশ্যই।” সেই দায়িত্বই রোহিত পালন করলেন বলে মনে করছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Rohit Sharma Sarfaraz Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE