Advertisement
০৭ মে ২০২৪
India vs Ireland 2022

India vs Ireland 2022: ভারতীয় দলকে ম্যাচ জিতিয়ে নতুন ইনিংস শুরু অধিনায়ক হার্দিকের

প্রথম টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে দিল ভারত। দীপক হুডার দাপটে জয় এল সহজেই।

জয় দিয়ে শুরু ভারত অধিনায়ক হার্দিকের।

জয় দিয়ে শুরু ভারত অধিনায়ক হার্দিকের। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ০১:১৯
Share: Save:

আয়ারল্যান্ডের বিরুদ্ধে সহজ জয় ভারতের। বৃষ্টির জন্য ম্যাচ হয় ১২ ওভারে। প্রথমে ব্যাট করে ১০৮ রান তোলে আয়ারল্যান্ড। ৭ উইকেট হাতে নিয়ে সেই রান তুলে নিল ভারত।

প্রথম বার ভারতীয় দলকে নেতৃত্ব দিতে নেমে টস জিতলেন হার্দিক পাণ্ড্য। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঋষভ পন্থ অধিনায়ক হিসাবে টস হারছিলেন বার বার। রবিবার হার্দিকের টস ভাগ্য ভাল ছিল। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস জিতে প্রথম বল করার সিদ্ধান্ত নেন তিনি। সেই সঙ্গে জানিয়ে দেন এই ম্যাচে অভিষেক হচ্ছে উমরান মালিকের।

প্রথম ওভারেই উইকেট নেন ভুবনেশ্বর কুমার। দ্বিতীয় ওভারে দ্বিতীয় উইকেট হারায় আয়ারল্যান্ড। এ বার উইকেট নিলেন হার্দিক। চতুর্থ ওভারে তৃতীয় উইকেট হারায় আয়ারল্যান্ড। পর পর তিন উইকেট হারিয়ে আয়ারল্যান্ডকে চাপে ফেলে দিয়েছিল। ভারত। কিন্তু সেখান থেকে দলকে টেনে তোলেন হ্যারি টেক্টর এবং লরকান টাকার। ৫০ রানের জুটি গড়েন তাঁরা। আয়ারল্যান্ডের লড়াইয়ের মতো রান তুলতে সাহায্য করেন তাঁরাই। টেক্টর অপরাজিত থাকেন ৬৪ রানে। আয়ারল্যান্ড তোলে ১০৮ রান।

ভারতের হয়ে একটি করে উইকেট নেন ভুবনেশ্বর, হার্দিক, আবেশ এবং চহাল। উমরান মালিক এক ওভার বল করে দেন ১৪ রান। অভিষেক ম্যাচে তিনি মাত্র একটিই ওভার বল করেন। প্রথম ম্যাচটিকে সে ভাবে স্মরণীয় করে রাখতে পারলেন না কাশ্মীরি পেসার।

সেই রান তাড়া করতে নেমে প্রথম ২ ওভারে ২০ রান তোলে ভারত। ঈশান কিশন একাই করেন ১৬ রান। তৃতীয় ওভারের প্রথম দুই বলে ১০ রান নেন কিশন। এর পরেই উইকেট দিয়ে বসেন তিনি। পরের বলেই আউট সূর্যকুমার যাদব। পর পর দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যাওয়া ভারতের রক্ষা কর্তা হলেন হার্দিক। আয়ারল্যান্ডের বোলারদের পাল্টা মারতে শুরু করলেন তিনি। ভারতের উপর থেকে চাপ কাটিয়ে দিলেন। তাঁকে মারতে দেখে হাত খুললেন ওপেনার দীপক হুডাও। ২৪ রান করে হার্দিক ফিরলেও ক্রিজে টিকে রইলেন হুডা।

৪৭ রানে অপরাজিত থাকেন হুডা। ৯.২ ওভারে ১১১ রান তুলে ম্যাচ জিতে নেয় ভারত। সাত উইকেটে ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলেন হার্দিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE