Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Bangladesh Cricket

কলকাতা পুলিশের ‘নজরে’ মুশফিকুর, বাংলাদেশি ক্রিকেটারকে ছাড়ল না লালবাজারও

বাংলাদেশ বনাম নিউ জ়িল্যান্ড ম্যাচে হাত দিয়ে বল আটকে আউট হয়েছিলেন মুশফিকুর। কলকাতা পুলিশ মনে করিয়ে দিল শুধু বল নয়, লিঙ্ক ছুঁলেও রয়েছে বিপদ।

mushfikur

মুশফিকুর রহিম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১৯:১৪
Share: Save:

বাংলাদেশের হয়ে ব্যাট করতে নেমে বড় ভুল করেছিলেন মুশফিকুর রহিম। তাঁর সেই ভুল ধরেই ব্যঙ্গ করল কলকাতা পুলিশ। হাত দিয়ে বল আটকে আউট হয়েছিলেন মুশফিকুর। কলকাতা পুলিশ মনে করিয়ে দিল শুধু বল নয়, লিঙ্ক ছুঁলেও রয়েছে বিপদ।

বাংলাদেশ বনাম নিউ জ়িল্যান্ড ম্যাচে ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ করে আউট হয়েছেন মুশফিকুর। হাত দিয়ে বল আটকে আউট হওয়ার ধরনকে উদাহরণ করে কলকাতা পুলিশ সমাজমাধ্যমে একটি পোস্ট করে লেখেন, “লিঙ্ক হোক বা বল ছুঁলেই গ্যাঁড়াকল”। অনেকেই মোবাইলে আসা কোনও লিঙ্কে ক্লিক করে ফেলেন। তাতে অনেক জালিয়াত ব্যাঙ্ক থেকে টাকা তুলে নেয়। মানুষকে সাবধান করতে এই পোস্ট করেছে কলকাতা পুলিশ।

বুধবার বাংলাদেশ বনাম নিউ জ়িল্যান্ড ম্যাচে ৪১তম ওভারে কাইল জেমিসনের একটি শর্ট লেংথ বল ক্রিজে দাঁড়িয়ে খেলেন মুশফিকুর। সেটি পিচে ড্রপ করে লাফিয়ে ওঠে। মুশফিকুর আচমকা সেই বল হাত দিয়ে ঠেলে সরিয়ে দেন। সেই বলটি উইকেটে লাগার সম্ভাবনা প্রায় ছিলই না। কিন্তু যে হেতু বলটি ‘ডেড’ হওয়ার আগেই মুশফিকুর ইচ্ছাকৃত ভাবে হাত দিয়ে সরিয়ে দেন, তাই নিউ জ়িল্যান্ডের ক্রিকেটারেরা ‘অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড’ আউটের আবেদন করেন। মাঠে থাকা আম্পায়ারেরা সিদ্ধান্ত নিতে পারেননি। তাঁরা তৃতীয় আম্পায়ারের কাছে সিদ্ধান্ত নিতে পাঠান। তৃতীয় আম্পায়ার আহসান রাজা মুশফিকুরকে আউট দেওয়ার সিদ্ধান্ত নেন।

মুশফিকুরের ওই আউট দেখার পর অবাক হয়ে গিয়েছেন তামিম ইকবাল। ধারাভাষ্য দেওয়ার সময় কড়া শব্দে সমালোচনা করেছেন মুশফিকুরের। তামিম বলে ওঠেন, “এক জন ক্রিকেটার, যে ৮০টারও বেশি ম্যাচ খেলেছে, তার জানা উচিত এ ধরনের কাজ করা যায় না। অনুশীলনে এ রকম কাজ করার অভ্যেস থাকলে তবেই এটা হতে পারে। নেটে ব্যাট করার সময় অনেক ক্ষেত্রেই ব্যাটারেরা বল হাতে ধরে এবং বোলারকে সেটা ফিরিয়ে দেয়। হয়তো অজান্তেই মুশফিকুর সেই কাজ করে ফেলেছে এবং হাত দিয়ে বল ধরে নিয়েছে। কিন্তু সেটা কোনও অজুহাত হতে পারে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE