Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

India Vs New Zealand 2021: কোহলী, পুজারাদের ব্যর্থতা ঢেকে শতরান ময়াঙ্কের, অজাজের ধাক্কা সামলে ভারত ২২১/৪

ময়াঙ্ক ১২০ ও ঋদ্ধিমান ২৫ রান করে অপরাজিত রয়েছেন। এখন দেখার দ্বিতীয় দিন ভারতের রানকে কোথায় নিয়ে যেতে পারেন তাঁরা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ ডিসেম্বর ২০২১ ১৭:৪৩
শতরান এল ময়াঙ্কের ব্যাট থেকে

শতরান এল ময়াঙ্কের ব্যাট থেকে
ছবি: টুইটার থেকে।

মুম্বইয়ে ব্যাট হাতে দাপট দেখালেন ভারতের ওপেনার ময়াঙ্ক আগরওয়াল। দুরন্ত শতরান করলেন তিনি। দলের মিডল অর্ডারে চেতেশ্বর পুজারা, বিরাট কোহলীরা ব্যর্থ হলেও ময়াঙ্কের ব্যাটিংয়ে প্রথম দিনের শেষে ভাল জায়গায় ভারত। সঙ্গে সাবলীল দেখাচ্ছে ঋদ্ধিমান সাহাকেও। দু’জনে মিলে নির্ভরতা দিচ্ছেন কোহলীকে।

গত কয়েক দিনের বৃষ্টিতে মাঠ ফিজে থাকায় বেশ কিছুটা দেরিতে শুরু হয় খেলা। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক কোহলী। শুরুটা ভালই করেন দুই ওপেনার শুভমন গিল ও ময়াঙ্ক আগরওয়াল। প্রথম ঘণ্টায় নিউজিল্যান্ডের জোরে বোলাররা সমস্যায় ফেলতে পারেননি তাঁদের। কিন্তু স্পিনাররা বল করতে আসার পরে বদলে গেল ছবিটা।

প্রথম ওভার থেকেই উইকেটে সাহায্য পেতে শুরু করেন অজাজ পটেল। তাঁর বেশ কিছু বল ঘুরছিল। তার ফলও এল হাতেনাতে। ৪৪ রানের মাথায় শুভমনকে আউট করে ভারতকে প্রথম ধাক্কা দেন অজাজ। তার পরে একই ওভারে প্রথমে পুজারা ও পরে অধিনায়ক কোহলীকে আউট করলেন তিনি। দু’জনেই শূন্য রান করে আউট হন। যদিও আউট হওয়ার পরে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় কোহলীকে।

Advertisement

তিন উইকেট পড়ার পরে জুটি বাঁধেন ময়াঙ্ক ও শ্রেয়স আয়ার। অর্ধশতরান করেন ময়াঙ্ক। শ্রেয়সকেও ভাল দেখাচ্ছিল। দু’জনের মধ্যে অর্ধশতরানের জুটি হয়। অবশ্য চা বিরতির পরেই ১৮ রানের মাথায় শ্রেয়সকে আউট করে ভারতকে চার নম্বর ধাক্কা দেন অজাজ। তাঁর বল খেলতে সমস্যায় পড়ছিলেন না ভারতীয় ব্যাটাররা।

অন্য দিকে একের পর এক উইকেট পড়লেও এক দিকে সাবলীল ব্যাট করছিলেন ময়াঙ্ক। বল দেখে খেলছিলেন তিনি। আগের টেস্টের দ্বিতীয় ইনিংসে অর্ধশতরানের আত্মবিশ্বাস দেখা গেল ঋদ্ধির ব্যাটিংয়ে। দু’জনে মিলে দলের রানকে এগিয়ে নিয়ে গেলেন। ড্যারিল মিচেলের বলে চার মেরে টেস্টে নিজের চতুর্থ শতরান করেন তিনি।

প্রথম দিনের খেলা শেষ হওয়ার সময় ভারতের রান ৭০ ওভারে ৪ উইকেটে ২২১। ময়াঙ্ক ১২০ ও ঋদ্ধিমান ২৫ রান করে অপরাজিত রয়েছেন। এখন দেখার দ্বিতীয় দিন ভারতের রানকে কোথায় নিয়ে যেতে পারেন তাঁরা।

আরও পড়ুন

Advertisement