Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Indian Cricket team

Rishabh Pant: জয় স্বস্তি দিলেও মিডল অর্ডারের ব্যর্থতায় উদ্বিগ্ন অধিনায়ক পন্থ

০-২ ব্যবধানে পিছিয়ে থাকা অবস্থায় দুরন্ত জয় স্বস্তি দিচ্ছে অধিনায়ক পন্থকে। বোলারদের পারফরম্যান্সে তিনি খুশি। ব্যাটিং নিয়ে উদ্বেগ রয়েছে তাঁর।

ঋষভ পন্থ।

ঋষভ পন্থ। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ২৩:১২
Share: Save:

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৪৮ রানে হারিয়ে সিরিজে লড়াইয়ে থাকল ভারত। অধিনায়ক হিসেবে প্রথম জয় পেলেন ঋষভ পন্থ। স্বভাবতই তিনি খুশি। তাঁর মতে পরিকল্পনার সঠিক প্রয়োগেই এসেছে গুরুত্বপূর্ণ জয়।

জয়ের জন্য দলের ব্যাটার এবং বোলারদের কৃতিত্ব দিয়েছেন অধিনায়ক পন্থ। ম্যাচের পর তিনি বলেছেন, ‘‘আমাদের মনে হয়েছিল ১৫ রান কম করেছি। কিন্তু, সেটা নিয়ে বেশি ভাবিনি আমরা। বোলাররা দুর্দান্ত পারফর্ম করল। ভারতের উইকেটে মাঝের ওভারগুলো স্পিনারদের ভূমিকা খুব গুরুত্বপূর্ণ হয়। তাই ওদের উপর পারফর্ম করার চাপ থাকেই। ওরা সেই চাপ সামলেই দুরন্ত বোলিং করেছে। তাতেই ম্যাচের ফল আমাদের পক্ষে এসেছে।’’

জয় স্বস্তি দিলেও দলের ব্যাটিং নিয়ে অবশ্য তেমন খুশি নন পন্থ। বিশেষ করে মিডল অর্ডারের কাছ থেকে আরও ভাল পারফরম্যান্স আশা করেন তিনি। পন্থ বলেছেন, ‘‘মাঝের ওভারগুলোর ব্যর্থতা আমাদের জন্য উদ্বেগের। ভাল শুরুর পরেও আমরা প্রত্যাশিত রান করতে পারছি না। এটা ঠিক নতুন ব্যাটারের পক্ষে উইকেটে গিয়েই ছন্দ পাওয়া কঠিন। তবু, এই জায়গাটায় আমাদের উন্নতি করতে হবে পরের ম্যাচের আগে।’’ উল্লেখ্য, ভারত-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচ ১৭ জুন, রাজকোটে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE