Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপে দ্বিতীয় জয় নিউ জ়িল্যান্ডের, ব্যাটে-বলে ভাল খেলে কিউয়িদের জেতালেন স্যান্টনার

বিশ্বকাপে টানা দ্বিতীয় ম্যাচ জিতল নিউ জ়িল্যান্ড। সোমবার হায়দরাবাদে তারা হারিয়ে দিল নেদারল্যান্ডসকে। বল-ব্যাটে দারুণ খেলে ম্যাচের সেরা মিচেল স্যান্টনার।

cricket

স্যান্টনারকে (ডান দিকে) ঘিরে উল্লাস সতীর্থদের। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ২১:৪৬
Share: Save:

বিশ্বকাপে টানা দ্বিতীয় ম্যাচ জিতল নিউ জ়িল্যান্ড। সোমবার হায়দরাবাদে তারা হারিয়ে দিল নেদারল্যান্ডসকে। টম লাথামরা জিতলেন ৯৯ রানে। তবে ইংল্যান্ডের মতো দাপটে জয় আসেনি। কোনও ব্যাটারও মন কেড়ে নেওয়ার মতো খেলেননি। বরং দলগত প্রচেষ্টায় জিতল নিউ জ়িল্যান্ড। আগে ব্যাট করে ৭ উইকেটে ৩২২ রান তোলে তারা। জবাবে নেদারল্যান্ডস শেষ ২২৩ রানেই। বল-ব্যাটে দারুণ খেলে ম্যাচের সেরা মিচেল স্যান্টনার।

আগের দিন ডেভন কনওয়ে দেড়শোর বেশি রান করলেও সোমবার অপেক্ষাকৃত দুর্বল ডাচদের বিরুদ্ধে খুব বেশি ক্ষণ থাকতে পারেননি ক্রিজে। ৪০ বলে ৩২ রান করে ফিরে যান। তবে এ দিনও চলল রাচিন রবীন্দ্রের ব্যাট। উইল ইয়ংয়ের সঙ্গে জুটি বেধে দ্বিতীয় উইকেটে তুললেন ৭৭ রান। ৭০ রান করে ফেরেন ইয়ং। রাচিন করেন ৫১। পরের দিকে ড্যারিল মিচেল (৪৮) এবং অধিনায়ক লাথামের (৫৩) অর্ধশতরান শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দেয় নিউ জ়িল্যান্ডকে।

তবে দলকে ৩০০ পার করাতে মুখ্য ভূমিকা নেন স্যান্টনার। ১৭ বলে তাঁর ৩৬ রান শেষের দিকে কার্যকরী হয়ে দাঁড়ায়। শেষ বলে তিনি ১৩ রান করেন। বাস দে লিডের ষষ্ঠ বল ‘নো’ হয়েছিল। সেই বলে ছয় মেরেছিলেন স্যান্টনার। ফলে সাত রান হয়। দে লিডের শেষ বলেও ছয় মারেন স্যান্টনার।

তিনশোর উপর রান তাড়া করে জেতা নেদারল্যান্ডসের পক্ষে খুবই কঠিন কাজ ছিল। তবু অনেকটাই লড়াই করে গেল তাঁরা। বড় রান পেলেন শুধু কলিন অ্যাকারম্যান (৬৯)। এ ছাড়া টপ এবং মিডল অর্ডারের ব্যাটারেরা কেউ বড় রান না পেলেও যে যখন নেমেছেন, নিজের মতো করে অবদান রেখেছেন। তবে স্যান্টনারের স্পিনের সামনে কেউই বেশিক্ষণ দাঁড়াতে পারেননি। ১০ ওভারে ৫৯ রানে ৫ উইকেট নেন স্যান্টনার। ম্যাট হেনরি ৪০ রানে ৩ উইকেট নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE