Advertisement
১৯ মে ২০২৪
Asia Cup 2023

প্রথম বার নেপালের বিরুদ্ধে খেলবেন বাবরেরা, প্রথম একাদশ জানিয়ে দিল পাকিস্তান

নেপাল ম্যাচের প্রথম একাদশ ঘোষণা করে দিয়েছে পাকিস্তান। নেপালের মতো কম শক্তিশালী দল হলেও বুধবার পূর্ণ শক্তি নিয়েই নামবেন বাবরেরা।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১২:৫৩
Share: Save:

এশিয়া কাপ শুরু পাকিস্তানে। প্রথম ম্যাচেই বাবর আজ়মেরা নামছেন নেপালের বিরুদ্ধে। সেই ম্যাচের প্রথম একাদশ ঘোষণা করে দিয়েছে পাকিস্তান। নেপালের মতো কম শক্তিশালী দল হলেও পাকিস্তান পূর্ণ শক্তি নিয়েই নামবে বুধবার।

বাবরের নেতৃত্বে মহম্মদ রিজ়ওয়ান, সলমন আঘা, ইফতিখার আহমেদ, থাকছেন ব্যাটিংয়ের দায়িত্ব সামলানোর জন্য। তাঁদের অভিজ্ঞতা পাকিস্তান দলের অন্যতম শক্তি। রয়েছেন ফখর জমান এবং ইমাম উল হকও। সেই সঙ্গে স্পিন বোলিংয়ের দায়িত্ব থাকবে মহম্মদ নওয়াজ এবং শাদাব খান। পেস আক্রমণ সামলাবেন নাসিম শাহ, শাহিন আফ্রিদি এবং হ্যারিস রউফ।

পাকিস্তানের মাটিতে ফখর এই বছরের শুরুতে পর পর তিনটি শতরান করেছিলেন। কিন্তু এখন সেই ফর্ম নেই তাঁর। পাকিস্তান চাইবে এশিয়া কাপে ফর্ম খুঁজে পান তিনি। ফখরকে নিয়ে চিন্তা থাকলেও আফগানিস্তানের বিরুদ্ধে দু’টি অর্ধশতরান করা বাবর পাকিস্তানের বড় ভরসা। তাঁর সঙ্গে রয়েছেন উইকেটরক্ষক রিজওয়ান। তাঁদের দু’জনের ব্যাট চলতে শুরু করলে যে কোনও বিপক্ষের ঘুম উড়ে যেতে পারে।

আফগানিস্তানের বিরুদ্ধে সদ্য শেষ হওয়া সিরিজ়ে সব থেকে বেশি উইকেট নিয়েছেন আফ্রিদি। রউফও ফর্মে রয়েছেন। আফগানিস্তানকে ৫৯ রানে শেষ করে দেওয়ার ম্যাচে একাই পাঁচ উইকেট নিয়েছিলেন তিনি।

নেপালের মতো দুর্বল দলকেও ঘরের মাঠে পাকিস্তান হাল্কা ভাবে নিচ্ছে না। বুধবারের পর পাকিস্তানের পরের লড়াই ভারতের বিরুদ্ধে। এই তিন দল একই গ্রুপে রয়েছে। নেপাল ম্যাচে খেলে নিজেদের তৈরি করে নিতে পারবেন বাবরেরা। ভারতের বিরুদ্ধে যদিও পাকিস্তান নামবে শ্রীলঙ্কার মাটিতে। শনিবার সেই ম্যাচের দিকে নজর থাকবে ক্রিকেটপ্রেমীদের।

নেপালের বিরুদ্ধে পাকিস্তানের প্রথম একাদশ: বাবর আজ়ম (অধিনায়ক), মহম্মদ রিজ়ওয়ান (উইকেটরক্ষক), সলমন আঘা, ইফতিখার আহমেদ, ফখর জমান, ইমাম উল হকও, মহম্মদ নওয়াজ, শাদাব খান, নাসিম শাহ, শাহিন আফ্রিদি এবং হ্যারিস রউফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 Pakistan Cricket Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE