Advertisement
১৫ জুন ২০২৪
ICC Ranking

এক দিনের ক্রিকেটে বোলারদের ক্রমতালিকায় বড় লাফ হার্দিকের, ভারতের বাকিরা কোথায়?

ব্যাটারদের ক্রমতালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছেন বাবর। বোলারদের ক্রমতালিকায় শীর্ষে হ্যাজলউড।টি-টোয়েন্টি ক্রিকেটে বোলারদের তালিকায় শীর্ষে উঠে এলেন রশিদ।

picture of Rohit Sharma

এক দিনের ক্রিকেটের ক্রমতালিকায় এগোলেন হার্দিক এবং রোহিত। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ২২:২১
Share: Save:

আইসিসির এক দিনের ক্রমতালিকায় উন্নতি করলেন ভারতীয় ক্রিকেটাররা। অধিনায়ক রোহিত শর্মা, হার্দিক পাণ্ড্যরা ক্রমতালিকায় এগিয়েছেন। নিজেদের জায়গা ধরে রেখেছেন শুভমন গিল, বিরাট কোহলিরা।

বুধবার প্রকাশিত হয়েছে এক দিনের ক্রিকেটে আইসিসির নতুন ক্রমতালিকা। ব্যাটারদের ক্রমতালিকায় এক ধাপ এগিয়েছেন রোহিত। তিনি উঠে এসেছেন অষ্টম স্থানে। ভারতীয় ব্যাটারদের মধ্যে সবার আগে রয়েছেন শুভমন। তিনি রয়েছেন ক্রমতালিকায় পঞ্চম স্থানে। ভারতীয়দের মধ্যে তাঁর পর রয়েছেন কোহলি। ব্যাটারদের ক্রমতালিকায় প্রাক্তন অধিনায়কের স্থান সাত নম্বরে। এই তালিকায় শীর্ষে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়ম।

এক দিনের ক্রিকেটে বোলারদের ক্রমতালিকায় প্রথম ১০ জনের মধ্যে এক মাত্র ভারতীয় মহম্মদ সিরাজ। তিনি রয়েছেন তৃতীয় স্থানে। এক লাফে ১০ ধাপ এগিয়েছেন হার্দিক। দীর্ঘ দিন পর পুরো ছন্দে বল করা হার্দিক রয়েছেন ৭৬তম স্থানে। এই তালিকায় শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার জস হ্যাজলউড। ভারতের বিরুদ্ধে ভাল পারফরম্যান্সের সুবাদে অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা তিন ধাপ উঠে ছয় নম্বরে এসেছেন। অস্ট্রেলিয়ার কাছে এক দিনের সিরিজ়ে ১-২ ব্যবধানে হেরেছে ভারতীয় দল। প্রথম ম্যাচ জেতার পরেও টানা দু’ম্যাচ হেরে সিরিজ খুইয়েছেন রোহিতরা। ২০১৯ সালের পর এই প্রথম ঘরের মাঠে দ্বিপাক্ষিক এক দিনের সিরিজ় হারল ভারত।

টি-টোয়েন্টি ক্রিকেটে বোলারদের ক্রমতালিকায় শীর্ষে উঠে এসেছেন আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান। পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ়ে ভাল পারফরম্যান্সের সুবাদে এই উত্থান তাঁর। গত নভেম্বরের পর আবার শীর্ষ স্থানে উঠে এলেন আফগান অলরাউন্ডার। দ্বিতীয় স্থানে নেমে গিয়েছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসরঙ্গ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Ranking Rohit Sharma Hardik Pandya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE