Advertisement
২৬ এপ্রিল ২০২৪
BCCI

যাঁর কাছে জায়গা হারিয়েছেন, তাঁকেই প্রশংসায় ভরিয়ে দিলেন শিখর ধাওয়ান

শিখর ধাওয়ান এখন জাতীয় দল থেকে অনেকটাই দূরে। অনেকটাই আগেই জায়গা হারিয়েছেন শুভমন গিলের কাছে। বছরের শেষে এক দিনের বিশ্বকাপেও শুভমনের জায়গা পাওয়া কার্যত নিশ্চিত।

shikhar dhawan

শুভমন গিলের প্রশংসা ধাওয়ানের মুখে। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ১৮:৫৪
Share: Save:

ভারতের এক দিনের ক্রিকেট দলে এক সময় ওপেনার হিসাবে তাঁকে ছাড়া কাউকে ভাবাই যেত না। রোহিত শর্মার সঙ্গী হিসাবে নামতেন তিনি। সেই শিখর ধাওয়ান এখন জাতীয় দল থেকে অনেকটাই দূরে। অনেকটাই আগেই জায়গা হারিয়েছেন শুভমন গিলের কাছে। বছরের শেষে এক দিনের বিশ্বকাপেও শুভমনের জায়গা পাওয়া কার্যত নিশ্চিত। এক সাক্ষাৎকারে সেই শুভমনের ভূয়সী প্রশংসা করলেন ধাওয়ান। জানালেন, যোগ্য হিসাবেই দলে জায়গা পাচ্ছেন তিনি।

তিনটি ফরম্যাটেই দুর্দান্ত খেলা শুভমনের সম্পর্কে ধাওয়ান বলেছেন, “অসাধারণ খেলছে শুভমন। আগে টেস্ট এবং টি-টোয়েন্টিতে ওর প্রতিভা আমরা দেখেছি। আন্তর্জাতিক ক্রিকেটে তখন আমার থেকে বেশি ম্যাচ খেলত ও। আমি নিজে নির্বাচক হলে শুভমনকেই সুযোগ দিতাম। শিখরের জায়গায় এগিয়ে রাখতাম শুভমনকেই।”

ছন্দ হারানোর জন্যে নিজেকেই দুষেছেন ধাওয়ান। জানিয়েছেন, রোহিত এবং কোচ রাহুল দ্রাবিড় তাঁকে ভরসা দিলেও ব্যাটে রান ছিল না বলেই তাঁর বদলে শুভমনকে দলে জায়গা দেওয়া হয়েছে। ধাওয়ানের কথায়, “রোহিত নেতৃত্বে আসার পর ও নিজে এবং রাহুল দ্রাবিড় আমার পাশে যথাসাধ্য দাঁড়িয়েছে। সব সময় বলতেন উন্নতির দিকে নজর দিতে এবং বিশ্বকাপের উপরে ফোকাস করতে। ২০২২ সালটা আমার কাছে ভালই গিয়েছে। ৫০ ওভারের ক্রিকেটে ধারাবাহিক ছিলাম। কিন্তু শুভমন বাকি দুটো ফরম্যাটে খেলছিল। তাই দু’-একটা সিরিজ়‌ে আমি রান না পেতেই ওরা শুভমনকে সুযোগ দিল এবং আস্থার দাম পেল।”

ধাওয়ান জানিয়েছেন, এখনও পুরোপুরি আশা হারায়নি তাঁর। বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার জন্যে আপ্রাণ পরিশ্রম করবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI shikhar dhawan Shubman Gill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE