Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

T20 World Cup 2021: পাক ম্যাচে হারের পরে শামিকে হেনস্থার ঘটনায় বিজেপি চুপ কেন, উঠছে প্রশ্ন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ অক্টোবর ২০২১ ১৪:২০
পাক ম্যাচ হেরে হতাশ শামি

পাক ম্যাচ হেরে হতাশ শামি
ছবি: টুইটার থেকে।

ক্রিকেট তারকাদের পরে এ বার মহম্মদ শামির পাশে দাঁড়ালেন রাজনীতির দুনিয়ার ব্যক্তিত্বরাও। কংগ্রেস নেতা রাহুল গাঁধী থেকে শুরু করে অল ইন্ডিয়া ইত্তেহাদুল মুসলিমিন (মিম) প্রধান আসাদউদ্দিন ওয়াইসি শামিকে হেনস্থার প্রতিবাদ করেছেন। এই ঘটনায় বিজেপি চুপ কেন, সেই প্রশ্নও উঠেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হারের পর থেকেই নেটমাধ্যমে হেনস্থার শিকার হন শামি। ম্যাচে ৩.৫ ওভারে ৪৩ রান দেন ভারতের জোরে বোলার। বাকি বোলাররাও কেউ ভাল করতে পারেননি। কিন্তু বেশির ভাগের আক্রমণের নিশানায় ছিলেন শামি। তাঁকে ধর্ম তুলে আক্রমণ করা হয়। তারই প্রতিবাদে সরব হয়েছেন রাহুলরা।

Advertisement

টুইটারে রাহুল লেখেন, ‘শামি, আমরা তোমার পাশে আছি। ওদের কেউ ভালবাসে না বলে ওদের মন ঘৃণায় ভরে গিয়েছে। ওদের ক্ষমা করে দাও।’


টুইট করেন ওয়াইসিও। তিনি বলেন, ‘খেলায় হার-জিত থাকে। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে হারার পরে যে ভাবে শামিকে নিশানা করা হচ্ছে, তা সংখ্যালঘুদের প্রতি ঘৃণা থেকেই হচ্ছে। দলে ১১ জন ক্রিকেটার থাকে। হারের দায় এক জনের হতে পারে না। বিজেপি সরকার কি এই ঘটনার নিন্দা করবে?’


শামির হেনস্থায় চুপ থাকেননি ক্রিকেট মহল। সচিন তেন্ডুলকর থেকে শুরু করে বীরেন্দ্র সহবাগ, হরভজন সিংহ, ইরফান পাঠানরা এই ঘটনার নিন্দা করে শামির পাশে দাঁড়িয়েছেন।

আরও পড়ুন

Advertisement