Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Mohammed Siraj

Team India: খেলেছেন চার অধিনায়কের নেতৃত্বে, কাকে বেশি পছন্দ জানালেন সিরাজ

—ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ১৮:৫৯
Share: Save:

রোহিত শর্মার নেতৃত্বে খেলতেই বেশি স্বচ্ছন্দ মহম্মদ সিরাজ। আইপিএলে এবং ভারতীয় দলে বিরাট কোহলীর নেতৃত্বে খেলেছেন তিনি। টেস্ট ক্রিকেটে তাঁর অভিষেক হয় অজিঙ্ক রহাণের নেতৃত্বে। এ বারের আইপিএলে ফ্যাফ ডুপ্লেসির নেতৃত্বেও খেলেছেন। কিন্তু রোহিতের নেতৃত্বে খেললেই সব থেকে নিশ্চিন্ত থাকেন সিরাজ।

সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে সিরাজ বলেন, “একজন ক্রিকেটারের মনের অবস্থা খুব ভাল বুঝতে পারে রোহিত। মাঠে কঠিন পরিস্থিতির মধ্যে পড়লে ও নিজে থেকে এগিয়ে আসে বিকল্প ভাবনা নিয়ে। এমন অধিনায়কের নেতৃত্বে খেলতে সব সময় ভাল লাগে।”

অস্ট্রেলিয়ায় ২০২০-২১ সালে অভিষেক হয়েছিল সিরাজের। সেই সিরিজে বক্সিং ডে টেস্টে পাঁচ উইকেট নিয়েছিলেন তিনি। সিরিজে সব থেকে বেশি উইকেট (১৩) ছিল তাঁর দখলে। সিরাজ বলেন, “মহম্মদ শামি চোট পাওয়ায় আমি ভারতীয় দলে সুযোগ পেয়েছিলাম। আমার মাথায় একটাই জিনিস কাজ করছিল। ভারতীয় ‘এ’ দলের হয়ে অস্ট্রেলিয়া ‘এ’ দলের বিরুদ্ধে আট উইকেট নিয়েছিলাম। ভারতের হয়ে প্রথম টেস্ট সিরিজ খেলতে নামার সময় ওটাই আমাকে আত্মবিশ্বাস দিয়েছিল।”

এ বারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ১৫টি উইকেট নিয়েছেন সিরাজ। সাদা বলের পর এ বার সিরাজের মন লাল বলের ক্রিকেটে। ভারতীয় পেসার বলেন, “ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলতে নামার আগে হাতে কিছুটা সময় রয়েছে। বাড়ির কাছের একটি মাঠে আমি অনুশীলন করব। টি-টোয়েন্টি থেকে টেস্টে খেলতে নামা খুব কঠিন। টেস্ট ক্রিকেটে লম্বা স্পেলে বল করতে হবে। ধারাবাহিকতায় মন দিতে হবে। সেটাই এখন আমার একমাত্র লক্ষ্য।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.