Advertisement
০৪ মে ২০২৪
Virat Kohli

শুধু রোহিত নয়, রেকর্ডবুকে নাম তুললেন কোহলিও, দু’বার টপকালেন সচিনকে

রোহিত শর্মা নজর কেড়ে নিয়েছেন বুধবারের ম্যাচে। কিন্তু বিরাট কোহলিও কারওর থেকে কম যান না। তিনিও দু’টি নজির গড়েছেন।

cricket

বিরাট কোহলি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৪:৫৫
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করে দলকে জেতাতে মুখ্য ভূমিকা নিয়েছেন রোহিত শর্মা। শুধু শতরানই নয়, একাধিক নজিরও গড়েছেন তিনি। ম্যাচের পর সব আলোচনা তাঁকে নিয়েই। তবে এর ফাঁকেই বিরাট কোহলিও দু’টি নজির গড়েছেন। দু’টিতেই তিনি টপকে গিয়েছেন নিজের আদর্শ সচিন তেন্ডুলকরকে।

আইসিসি-র দুই ফরম্যাটের বিশ্বকাপে সব মিলিয়ে সবচেয়ে বেশি রান হয়ে গেল বিরাট কোহলির। দুই বিশ্বকাপ মিলিয়ে ৫৩তম ইনিংসে সচিনকে পেরিয়ে গেলেন কোহলি। সচিনের ছিল ২২৭৮ রান। কোহলি সেটি পেরিয়ে গিয়েছেন। তবে সচিন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেননি। তিনি ছ’টি ৫০ ওভারের বিশ্বকাপ খেলেছেন। অন্য দিকে, কোহলির এটি চতুর্থ ৫০ ওভারের বিশ্বকাপ। তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন পাঁচটি। ২৭টি ম্যাচে ১১৪১ রান রয়েছে তাঁর। প্রতিযোগিতার ইতিহাসে সর্বোচ্চ রান তাঁরই।

এ ছাড়া, এক দিনের ক্রিকেটে সফল রান তাড়া করার সময়ে সবচেয়ে বেশি অর্ধশতরানের নিরিখে সচিনকে টপকেছেন কোহলি। এত দিন এই পরিস্থিতিতে সচিনের ৪৫টি অর্ধশতরান ছিল। বুধবার তাঁকে টপকে গিয়েছেন কোহলি। তিনি ৫৬ বলে ৫৫ রান করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli ICC ODI World Cup 2023 Sachin Tendulkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE