Advertisement
৩০ মে ২০২৪
Ram Siya Ram

কেপ টাউন টেস্টের পর মহারাজকে উপহার কোহলির, তাতেও জুড়ে গেল রামনাম

কেপ টাউন টেস্ট শেষ হওয়ার পর মহারাজকে একটি উপহার দিয়েছেন কোহলি। সেই মুহূর্তের ছবি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। তার সঙ্গে জুড়েছে রামের নাম।

picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ১৮:২১
Share: Save:

কেপ টাউন টেস্ট শেষ হওয়ার পর বিরাট কোহলির কাছ থেকে বিশেষ উপহার পেলেন কেশব মহারাজ। উপহার পাওয়ার কথা সমাজমাধ্যমে নিজেই জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার স্পিনার।

আগামীর জন্য শুভেচ্ছা জানিয়ে মহারাজকে নিজের একটি টেস্ট জার্সি সই করে উপহার দিয়েছেন কোহলি। এই উপহারের মধ্যে তেমন বিশেষ কিছু নেই। কারণ কোহলি প্রায়ই প্রতিপক্ষ দলের ক্রিকেটারদের নিজের জার্সি উপহার দেন। তবু মহারাজকে কোহলির উপহার দেওয়ার মুহূর্তের ছবি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ়ে মহারাজ বল বা ব্যাট করতে এলেই মাঠগুলিতে বেজে উঠেছে ‘রাম সিয়া রাম’ ভজন। তা ছাড়াও সিরিজ়ের বিভিন্ন সময় মাঠে বেজেছে ভক্তিমূলক জনপ্রিয় এই গান। কেপ টাউন টেস্টে তেমনই এক সময় কোহলিকে দেখা গিয়েছিল, রামের ভূমিকায়। ‘রাম সিয়া রাম’ ভজন বাজতেই তিনি তির ছোড়ার ভঙ্গি করেছিলেন। তির ছোড়ার পর হাত জোড় করে প্রণামও করেছিলেন কোহলি। ভারতের প্রাক্তন অধিনায়কের সেই ভঙ্গির ভিডিয়োও সমাজমাধ্যমে ভাইরাল হয়েছিল। তাই মহারাজকে কোহলির উপহার দেওয়ার মুহূর্তকে ক্রিকেটপ্রেমীদের একাংশ ‘রাম সিয়া রাম’ মুহূর্তে বলে অভিহিত করেছেন।

আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় নতুন রামমন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রামমন্দিরকে ঘিরে অনেকের মধ্যে তৈরি হয়েছে আবেগ। সেই আবেগে বাড়তি মাত্রা যোগ করেছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট সংস্থার ‘রাম সিয়া রাম’ ভজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa Virat Kohli keshav maharaj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE