Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

বিশ্ব টেস্ট ফাইনাল খেলতে মঙ্গলবারই ইংল্যান্ড যাচ্ছেন কোহলি, সঙ্গে আরও ৯ জন

এ বারও আইপিএল ট্রফিটা ছোঁয়া হল না বিরাট কোহলির। অধরা থেকে গেল স্বাদ। রবিবার গুজরাত টাইটান্সের কাছে হেরে আইপিএল থেকে বিদায় নিয়েছে আরসিবি। দুঃখ ভোলার আগেই কোহলি রওনা হচ্ছেন ইংল্যান্ডে।

virat kohli

বোর্ড সূত্রে খবর, মঙ্গলবার ভোরবেলায় ইংল্যান্ডের বিমান ধরবেন কোহলি। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১৮:১৪
Share: Save:

এ বারও আইপিএল ট্রফিটা ছোঁয়া হল না বিরাট কোহলির। অধরা থেকে গেল স্বাদ। রবিবার গুজরাত টাইটান্সের কাছে হেরে আইপিএল থেকে বিদায় নিয়েছে আরসিবি। শতরান করেও দলকে বাঁচাতে পারেননি কোহলি। কিন্তু সেই দুঃখ ভোলার আগেই তাঁকে রওনা হতে হচ্ছে ইংল্যান্ডে। পরের মাস থেকে শুরু বিশ্ব টেস্ট ফাইনাল। তাই বিশ্রাম না নিয়ে আগেভাগেই ইংল্যান্ডে চলে যাচ্ছেন। সঙ্গে যাচ্ছেন আরও ৯ জন।

বোর্ড সূত্রে খবর, মঙ্গলবার ভোরবেলায় ইংল্যান্ডের বিমান ধরবেন কোহলি। তিনি একা নন, একই বিমানে মহম্মদ সিরাজ, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পটেল এবং শার্দূল ঠাকুর যাচ্ছেন। কোচ রাহুলের দ্রাবিড়েরও মঙ্গলবার ভোরে একই বিমানে ইংল্যান্ডে রওনা হওয়ার কথা। ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর, বোলিং কোচ পরশ মামব্রে, ফিল্ডিং কোচ টি দিলীপ এবং দলের ম্যানেজারও ওই বিমানেই যাচ্ছেন।

বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “দুই থেকে তিনটি ভাগে ইংল্যান্ডের উদ্দেশে রওনা দেবেন ক্রিকেটাররা। প্রথম দল মঙ্গলবার ভোর সাড়ে ৪টে নাগাদ বেরোচ্ছে।” রোহিত শর্মা, ঈশান কিশন, শুভমন গিল, মহম্মদ শামি, কেএস ভরত এবং অজিঙ্ক রাহানে দেশে থেকে যাচ্ছেন নিজের দলের হয়ে প্লে-অফ খেলার জন্যে। চেতেশ্বর পুজারা আগে থেকেই ইংল্যান্ডে রয়েছেন।

তবে এ ব্যাপারে কিছুটা এগিয়ে থাকবে অস্ট্রেলিয়া। বিশ্ব টেস্ট ফাইনালে ভারতের দলে থাকা বেশির ভাগ ক্রিকেটারই যেখানে শেষ মুহূর্ত পর্যন্ত আইপিএলের ট্রফিজয়ের জন্যে লড়বেন, সেখানে অস্ট্রেলিয়া দলের মাত্র তিন জন আইপিএলে খেলেছেন। তার মধ্যে জশ হেজলউড চোট সারিয়ে দলে ফিরেছেন। ক্যামেরন গ্রিনকেই একমাত্র থেকে যেতে হচ্ছে।

গত সপ্তাহে রিকি পন্টিং জানিয়েছিলেন, মানসিক ভাবে ভারতের থেকে এগিয়ে থাকবে অস্ট্রেলিয়া। কিন্তু খেলার মধ্যে থাকার বিচারে ভারতীয়রা এগিয়ে থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE