Advertisement
২২ মে ২০২৪
India Vs Ireland

বৃষ্টি পিছু ছাড়ছে না ভারতের, আয়ারল্যান্ডে শুক্রবার বুমরাদের ম্যাচ হবে তো?

ভারত বনাম আয়ারল্যান্ডের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শুরু সন্ধে ৭.৩০ থেকে। সেই সময় বৃষ্টি হতে পারে? কী জানিয়েছে সেই দেশের আবহাওয়া দফতর?

Jasprit Bumrah

যশপ্রীত বুমরা। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১০:২৯
Share: Save:

আয়ারল্যান্ডে বৃষ্টির সম্ভাবনা। ক্যারিবিয়ান সফরে একাধিক ম্যাচে বৃষ্টি বাধা হয়ে দাঁড়িয়েছিল। শুক্রবার ডাবলিনেও সেই সম্ভাবনা রয়েছে। ভারত বনাম আয়ারল্যান্ডের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শুরু সন্ধে ৭.৩০ থেকে। সেই সময়ই বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে সেই দেশের আবহাওয়া দফতর।

আয়ারল্যান্ডে যশপ্রীত বুমরার নেতৃত্বে খেলবে ভারত। ২৯ বছরের এই পেসার ১১ মাস পর চোট সারিয়ে মাঠে ফিরছেন। তাঁর প্রত্যাবর্তন দেখার অপেক্ষায় সকলে। কিন্তু তাতে বৃষ্টি বাধা হয়ে দাঁড়াতে পারে। ডাবলিনে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। ৬৭ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

গত বছর সেপ্টেম্বরে পিঠের ব্যথার কারণে ক্রিকেটের বাইরে চলে যান বুমরা। অস্ত্রোপচার হয় তাঁর। চোট সারিয়ে আয়ারল্যান্ডের বিরুদ্ধেই মাঠে ফিরছেন তিনি। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবের পর অনুশীলন করেছেন। দলে ফিরে বুমরা জানিয়ে দিয়েছেন যে, তিনি বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছেন। বুমরা বলেন, “এক দিনের বিশ্বকাপের আগে কোনও টেস্ট নেই। আমি শুধু টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য নিজেকে তৈরি করিনি। আমার লক্ষ্য সব সময়ই এক দিনের বিশ্বকাপ। সেটার জন্যই নিজেকে তৈরি করেছি। আমি ১০ থেকে ১৫ ওভার বল করেছি নিয়মিত। অনুশীলনে বেশি ওভার বল করলে অল্প ওভার বল করতে অসুবিধা হবে না। এক দিনের ম্যাচ খেলার জন্য নিজেকে তৈরি রাখছি। শুধু চার ওভার বল করব বলে ফিরিনি।”

আয়ারল্যান্ডের বিরুদ্ধে যে দলটি খেলতে গিয়েছে, সেই দলের অনেকেই রয়েছেন এশিয়ান গেমসে। এশিয়ান গেমসের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। তিনি এই সিরিজ়ে সহ-অধিনায়ক। ভারতীয় দলকে নেতৃত্ব দিতে নামার আগে রুতুরাজের মহড়া হয়ে যাবে আয়ারল্যান্ডে। আইরিশদের বিরুদ্ধে এখনও পর্যন্ত পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে একটিতেও হারেনি ভারত। তরুণদের সামনে চ্যালেঞ্জ এই জয়ের ধারা বজায় রাখা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Ireland Jasprit Bumrah Weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE