Advertisement
১৯ এপ্রিল ২০২৪
india cricket

Nicholas Pooran: পছন্দের ফরম্যাটেও কেন হার? ম্যাচ শেষে ব্যাখ্যা ওয়েস্ট ইন্ডিজের অধিনায়কের

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হারতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। কেন তাঁরা হারলেন, সেই ব্যাখ্যা দিয়েছেন দলের অধিনায়ক নিকোলাস পুরান।

ভারতের কাছে হেরে হতাশ নিকোলাস পুরান

ভারতের কাছে হেরে হতাশ নিকোলাস পুরান ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ১৩:৫৫
Share: Save:

এক দিনের সিরিজে চুনকামের পরে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও হারতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। ভারতের কাছে ৬৮ রানে হার মেনে নিতে পারছেন না ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নিকোলাস পুরান। কোথায় তাঁরা ম্যাচ হারলেন, সেটা খেলা শেষে ব্যাখ্যা করলেন তিনি।

টি-টোয়েন্টি ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের পছন্দের ফরম্যাট। বিশ্বের বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগে খেলেন ক্যারিবিয়ান ক্রিকেটাররা। তাঁদের খেলার ধরন কুড়ি-বিশের ক্রিকেটের সঙ্গে মানানসই। আইপিএলের মতো প্রথম সারির ফ্র্যাঞ্চাইজি লিগে বিদেশি ক্রিকেটারদের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা দাপট দেখান। প্রায় প্রতিটি দলেই সে দেশের ক্রিকেটার দেখা যায়। সেই ফরম্যাটে হেরে তাই বেশি হতাশ দলের অধিনায়ক।

ভারতের কাছে হেরে পুরান বলেন, ‘‘১৮ ওভার পর্যন্ত আমরা খেলায় ছিলাম। কিন্তু শেষ দুই ওভারে খেলা হাতের বাইরে বেরিয়ে গেল। আমরা শৃঙ্খলা বজায় রাখতে পারিনি। তার খেসারত দিতে হয়েছে। ভারতীয় ব্যাটাররা সুযোগ কাজে লাগিয়েছে।’’

ব্যাট করার সময়ও তাঁরা সুযোগ কাজে লাগাতে পারেননি বলে জানিয়েছেন পুরান। তিনি বলেন, ‘‘শুরুটা ভাল হয়েছিল। কিন্তু আমাদের ব্যাটাররা সেটা কাজে লাগাতে পারল না। কেউ বড় ইনিংস খেলতে পারল না। তার জন্য রান তাড়া করতে নেমে মুখ থুবড়ে পড়লাম।’’

হেরে হতাশ হলেও এখনই আশা ছাড়ছেন না পুরান। এখনও চার ম্যাচ বাকি। তাই সিরিজে ফেরার সুযোগ আছে। পুরান বলেন, ‘‘প্রথম ম্যাচে এ ভাবে হারায় দলের ক্রিকেটাররা হতাশ। কিন্তু এখনও চার ম্যাচ বাকি। তাই আমরা সিরিজে ফিরে আসার চেষ্টা করব। এই ম্যাচে যে ভুল করেছি সেগুলো পরের ম্যাচে যাতে না হয় সে দিকে নজর রাখব।’’

২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয় তাদের। ক্রিস গেল, কাইরন পোলার্ড, ডোয়েন ব্র্যাভো, সুনীল নারাইনদের মতো ক্রিকেটাররা দেশের হয়ে টি-টোয়েন্টিতে আর খেলেন না। অধিনায়কের দায়িত্ব নিয়েছেন পুরান। অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের বিরুদ্ধে সিরিজকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন পুরানরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE