Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

ইটালিতেও সর্বোচ্চ গোলদাতা, নতুন নজির তৈরি করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ মে ২০২১ ১০:৪৩
নতুন নজির রোনাল্ডোর

নতুন নজির রোনাল্ডোর
ফাইল ছবি

প্রথম দু’বার অল্পের জন্য হাতছাড়া হয়ে গিয়েছিল। অবশেষে তৃতীয় মরসুমে এল সাফল্য। সেরি আ-তে সর্বোচ্চ গোলদাতা হিসেবে মরসুম শেষ করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই সঙ্গে তৈরি করলেন নতুন নজির। ইংল্যান্ড, স্পেন এবং ইটালি— ইউরোপীয় ফুটবলে তিন শ্রেষ্ঠ লিগেই সর্বোচ্চ গোলদাতা হওয়ার নজির গড়লেন তিনি। এই কৃতিত্ব আর কারওর নেই।

রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে গিয়ে প্রথম মরসুমে ২১ গোল করেছিলেন রোনাল্ডো। দ্বিতীয় স্থানে শেষ করেন। দ্বিতীয় মরসুমে ৩১ গোল করেও প্রথম স্থানে থাকা সিরো ইমমোবিলকে ছুঁতে পারেননি। তৃতীয় মরসুমে ২৯ গোল করলেন। এ বার আর তাঁর ধারেকাছে কেউ নেই। সব মিলিয়ে, সেরি আ-তে জুভেন্তাসের হয়ে ৯৭ ম্যাচে ৮১ গোল রয়েছে তাঁর। সব প্রতিযোগিতা মিলিয়ে গোলসংখ্যা ১০১।

রবিবার বোলোনিয়াকে ৪-১ ব্যবধানে হারিয়ে চতুর্থ স্থানে শেষ করে চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জন করেছে জুভেন্তাস। টানা ন’বার সেরি আ জেতার পর এ বার মরসুম অনেকটাই কঠিন গিয়েছে। লিগ হারাতে হয়েছে ইন্তার মিলানের কাছে। প্রথম চারে শেষ করা নিয়েও একসময় সন্দেহ দেখা দিয়েছিল। রবিবার অবশ্য রোনাল্ডো খেলেননি।

Advertisement

২০০৭-০৮ মরসুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে ৩১ গোল করে সবার আগে শেষ করেছিলেন রোনাল্ডো। রিয়ালে তিন বার সর্বোচ্চ গোলদাতা হয়েছেন।

আরও পড়ুন

Advertisement