Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

Indian Women Team: চোটে নেই হরমনপ্রীত, তবু প্রথম দিন-রাতের টেস্ট খেলার উত্তেজনায় ফুটছেন মিতালিরা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ সেপ্টেম্বর ২০২১ ১৮:১৫
বিপক্ষের অধিনায়কের সঙ্গে মিতালি।

বিপক্ষের অধিনায়কের সঙ্গে মিতালি।
ছবি টুইটার

বৃহস্পতিবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দিন-রাতের টেস্ট খেলতে চলেছে মহিলা ক্রিকেট দল। কিন্তু সেই ম্যাচের আগে বড় ধাক্কা খেলেন মিতালি রাজরা। চোটের কারণে খেলতে পারবেন না দলের অন্যতম সেরা ক্রিকেটার হরমনপ্রীত কৌরই। ম্যাচের আগের দিনই সেকথা জানিয়ে দিলেন অধিনায়ক মিতালি। একদিনের সিরিজেও খেলতে পারেননি হরমনপ্রীত।

তবে হরমনপ্রীতের খবর ছাড়া বাকি ভারতীয় দল উত্তেজনায় ফুটছে। প্রত্যেকেই প্রথম বার দিন-রাতের টেস্ট খেলার জন্য মুখিয়ে। মিতালি সাংবাদিক বৈঠকে এসে সেকথাই জানিয়েছেন। বলেছেন, “গতকাল আমরা প্রথম বার গোলাপি বলে অনুশীলন করলাম। এর আগে কোথাও কখনও এই বলে খেলার সুযোগ হয়নি। শুধু আমি নয়, সকলের কাছেই এটা একটা নতুন অভিজ্ঞতা হতে চলেছে। লাল বলের থেকে এটা বেশি নড়াচড়া করে। দেখতে হবে গোধূলির সময় এই বল কেমন আচরণ করে।”

Advertisement

সম্প্রতি ইংল্যান্ডে গিয়ে টেস্ট খেলেছে ভারত। ১৫ বছর পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলতে নামছে তারা। সেই প্রসঙ্গে মিতালি বলেছেন, “যদি প্রতিটি দ্বিপাক্ষিক সিরিজে এ ভাবে টেস্ট রাখা হয়, তাহলে মহিলাদের ক্রিকেট অনেকটা এগিয়ে যাবে। বেশিরভাগ সতীর্থদের মুখেই শুনি টেস্ট খেলার কথা। এখন ক্রিকেটাররা বিভিন্ন দেশের লিগে খেলে। কিন্তু ওরাও টেস্ট খেলার জন্য মুখিয়ে থাকে। নিয়মিত টেস্ট খেলা দরকার আমাদের।”

এদিকে, মহিলাদের বিগ ব্যাশ লিগে দেখা যাবে আরও দুই ভারতীয়কে। মেলবোর্ন রেনেগেডসে যোগ দিলেন হরমনপ্রীত এবং জেমাইমা রদ্রিগেস।

আরও পড়ুন

Advertisement