Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Amitabh Bachchan

Mohun Bagan: মোহনবাগানের দল আরও ভারি করলেন অমিতাভ বচ্চন

কৌন বনেগা ক্রোড়পতির সেটে এ কথা বললেন বলিউডের তারকা। কোন প্রসঙ্গে নিজেকে মোহনবাগানের সমর্থক বলে উল্লেখ করলেন তিনি?

অমিতাভ বচ্চন।

অমিতাভ বচ্চন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ১৫:৪৯
Share: Save:

শতাব্দীপ্রাচীন মোহনবাগানের কোটি কোটি সমর্থক ছড়িয়ে রয়েছেন গোটা বিশ্ব জুড়ে। বুধবার মোহনবাগান ক্লাবে এক অনুষ্ঠানে এসে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তাঁর মা মোহনবাগানের সমর্থক ছিলেন। সবুজ-মেরুন সমর্থকদের তালিকায় যোগ হল আরও এক বড় নাম। তিনি আর কেউ নন, খোদ অমিতাভ বচ্চন।

‘কৌন বনেগা ক্রোড়পতি’র একটি পর্বে সম্প্রতি খেলতে এসেছিলেন ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার মেরি কম এবং ভারতের ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী। সেখানেই দু’জনকে প্রশ্ন করা হয়, ‘কোন দলকে সম্মান জানাতে ২০১৭ সালের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের টিকিট বিক্রি সন্ধে সাতটা বেজে ১১ মিনিটে শুরু হয়েছিল?’

উত্তর দিতে একেবারেই সময় নেননি সুনীল। তিনি বলেন, “সঠিক উত্তর হল ‘মোহনবাগান’। ২৯ জুলাই, ১৯১১ সালে ওরা আইএফএ শিল্ড জিতেছিল। ওরাই সেরা দল।” তার পরেই অমিতাভ বলেন, “আপনাদের একটা কথা জানিয়ে রাখি, আমিও অনেক দিন ধরে মোহনবাগান ক্লাবের সমর্থক। ওদের বরাবর অনুসরণ করি।”

সুনীলের উত্তর কেন সঠিক তা অমিতাভই বুঝিয়ে দেন। বলেন, “সন্ধে সাতটাকে ২৪ ঘণ্টার ঘড়িতে ১৯ হিসাবে ধরা হয়। ফলে সন্ধে ৭.১১ মিনিট মানে ১৯.১১। ১৯১১ সালেই মোহনবাগান ইংরেজদের ক্লাব ইস্ট ইয়র্কশায়ার রেজিমেন্টকে হারিয়ে আইএফএ শিল্ড জিতেছিল। সেই জয়কে সম্মান জানাতেই ওই সময়ে টিকিট বিক্রি শুরু হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.