Advertisement
০৫ অক্টোবর ২০২২
ATK Mohun Bagan

ISL 2021-22: জিতেও খুশি নন সবুজ-মেরুন কোচ, খুঁজে বার করলেন ভুল ত্রুটি

হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নেমে প্রথমার্ধেই চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন হুগো বুমোস এবং কার্ল ম্যাকহিউ।

চিন্তায় ফেরান্দো।

চিন্তায় ফেরান্দো। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২২ ১০:০৫
Share: Save:

লিগ শীর্ষে থাকা হায়দরাবাদ এফসি-কে ২-১ গোলে হারিয়েও চিন্তিত এটিকে মোহনবাগানের কোচ জুয়ান ফেরান্দো। দলের একাধিক ফুটবলার চোটের কবলে। সেই সঙ্গে জেতা ম্যাচেও বেশ কিছু ভুল। সেই সব কিছু চিন্তায় রেখেছে ফেরান্দোকে।

হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নেমে প্রথমার্ধেই চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন হুগো বুমোস এবং কার্ল ম্যাকহিউ। তবে দলে আরও অনেকের চোট রয়েছে বলে ম্যাচ শেষে জানালেন সবুজ-মেরুন কোচ। ফেরান্দো বলেন, “শুধু বুমোস আর ম্যাকহিউ নয়, উইলিয়ামস, অমরিন্দরও চোট পেয়েছে। ৪-৫ জন ফুটবলারের চোট রয়েছে। এ রকম হলে পরিস্থিতি খুব কঠিন হয়ে যায়। ৩৫ মিনিট যেতে না যেতে পুরো পরিকল্পনাই বদলে ফেলতে হয় আমাদের। এ সব হচ্ছে অনুশীলন ছাড়াই দীর্ঘ দিন ঘরবন্দি থাকার ফল।”

হায়দরাবাদ ম্যাচ নিয়ে ফেরান্দো বলেন, “আমি খুব একটা খুশি নই এই ম্যাচ নিয়ে। কারণ, আক্রমণে ওঠার সময় আমরা ৬ ও ৮ নম্বরকে ব্যবহার করি। কিন্তু ওরা চোট পেয়ে যাওয়ার পরে আমাদের পুরো পরিকল্পনাটাই বদলাতে হয়। শুভাশিস ও প্রবীরকে দিয়ে আক্রমণ তৈরি করতে হয়। আমাদের এই জায়গায় আরও উন্নতি প্রয়োজন। তা ছাড়া ওঠা-নামা ও রক্ষণ নিয়েও আমি খুশি হতে পারছি না।”

হায়দরাবাদের বিরুদ্ধে জিতে লিগে প্রথম চারের মধ্যে চলে এসেছে মোহনবাগান। তবে এখনই লিগ জয় নিয়ে ভাবতে রাজি নন ফেরান্দো। তিনি ভাবছেন পরের ম্যাচ নিয়ে। ফেরান্দো বলেন, “এখন নর্থইস্টের বিরুদ্ধে ম্যাচের প্রস্তুতি ছাড়া অন্য কিছু নিয়ে ভাবছি না। এটাই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার আমাদের কাছে। দলের সবার কাছে এই সময়টা খুব কঠিন। কারণ, সবাই জানে জৈবদুর্গের মধ্যে থাকাটা কত কঠিন। এখন আমরা শুধু আগামী শনিবারের ম্যাচ নিয়ে ভাবব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.