Advertisement
১৫ জুলাই ২০২৪
ISL 2023-24

দর্শকহীন মাঠে হবে ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের ম্যাচ, কী কারণে এই সিদ্ধান্ত?

পঞ্জাব এফসি-র বিরুদ্ধে মোহনবাগান ও ইস্টবেঙ্গলের ম্যাচ দু’টি রয়েছে দিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামে। মোহনবাগানের বিরুদ্ধে ম্যাচটি রয়েছে শনিবার। ১০ এপ্রিল ম্যাচ রয়েছে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে। এই দু’টি ম্যাচে মাঠে কোনও দর্শক থাকবে না।

Representative image of football

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ১৫:৫৮
Share: Save:

ইস্টবেঙ্গল এবং মোহনবাগান সুপারজায়ান্টের একটি করে ম্যাচ হবে দর্শকহীন। পঞ্জাব এফসি-র বিরুদ্ধে সেই ম্যাচ দু’টি রয়েছে দিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামে। মোহনবাগানের বিরুদ্ধে ম্যাচটি রয়েছে শনিবার। ১০ এপ্রিল ম্যাচ রয়েছে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে। এই দু’টি ম্যাচে মাঠে কোনও দর্শক থাকবে না। দমকলের ছাড়পত্র না পাওয়ার জন্য এমন সিদ্ধান্ত।

পঞ্জাব এফসি-র তরফে বলা হয়েছে, “মোহনবাগান এবং ইস্টবেঙ্গলের বিরুদ্ধে পঞ্জাবের ম্যাচ দু’টি দর্শকহীন হবে। আমরা কোনও ভাবেই এই পরিস্থিতি এড়াতে পারলাম না। আমাদের ফুটবলারেরা সমর্থকদের অভাব বোধ করবে এই ম্যাচে।”

বৃহস্পতিবার সাই (স্পোর্টস অথারিটি অফ ইন্ডিয়া), দিল্লির দমকল বিভাগের আধিকারিক, দিল্লি পুলিশ এবং পঞ্জাব এফসি-র কর্তাদের মধ্যে একটি বৈঠক হয়। সেখানেই সিদ্ধান্ত হয়, এই দু’টি ম্যাচে কোনও দর্শক মাঠে থাকতে পারবে না। সাইয়ের তরফে আবেদন করা হয়েছিল ম্যাচ দু’টি যেহেতু সম্প্রচার করা হবে। তাই দর্শক না থাকলেও ম্যাচ যেন আয়োজন করতে দেওয়া হয়। দমকল সেই আবেদন মেনে নিয়েছে। তাই কোচ, ফুটবলার, সাপোর্ট স্টাফ, রেফারি এবং বাকি আধিকারিকেরা মাঠে থাকতে পারবেন।

দিল্লির ওই মাঠের অগ্নিনির্বাপণ ব্যবস্থা ঠিক নেই। দিল্লির দমকল বিভাগ তাই ওখানে ম্যাচ খেলার ছাড়পত্র দিচ্ছিল না। ১৫ মার্চ স্টেডিয়াম কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছিল যে, মাঠের অগ্নিনির্বাপণ ব্যবস্থা ঠিক করতে হবে। ১৩ মার্চ স্টেডিয়ামের সিসিটিভি ঘরে দম বন্ধ হয়ে মারা গিয়েছিলেন। তার পরেই দমকল বিভাগ চিঠি পাঠায় স্টেডিয়াম কর্তৃপক্ষকে। আগুন লেগেছিল বেসমেন্টে। কিন্তু সেই আগুন ছড়িয়ে যায় সিসিটিভি ঘরেও। তখনই জানা যায় যে স্টেডিয়ামের অগ্নিনির্বাপণ ব্যবস্থা ঠিক নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2023-24 East Bengal Mohun Bagan Super Giant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE