Advertisement
১৫ জুন ২০২৪
Kolkata League

ঘরের মাঠেই লিগ খেলবে তিন প্রধান

ইস্টবেঙ্গল মাঠে শুক্রবার বিকেল তিনটে নাগাদ পৌঁছন পরিদর্শকরা। জানা গিয়েছে, পূর্ত দফতরের অধীনে থাকা গ্যালারির সংস্কার প্রয়োজন।

Supporters of East Bengal, Mohammedan SC and ATK MohunBagan

ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহমেডান কলকাতা লিগ খেলবে ঘরের মাঠে। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ০৮:১৬
Share: Save:

কলকাতা লিগে এ বছর নিজেদের মাঠেই খেলবে ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহমেডান। ইতিমধ্যেই পঞ্চম ডিভিশনের খেলা শুরু হয়ে গিয়েছে। আগামী ২৫ জুন থেকে প্রিমিয়ার ‘এ’ ডিভিশনের খেলা শুরু হওয়ার কথা।

শুক্রবার বিকেলে ময়দানের তিন প্রধানের মাঠ ও গ্যালারি পরিদর্শন করেন রাজ্যের পূর্ত দফতর, সেনাবাহিনী ও কলকাতা পুলিশের আধিকারিকরা। সঙ্গে ছিলেন আইএফএ-র কর্তারাও। পূর্ত দফতর, সেনাবাহিনী ও পুলিশ সবুজ সঙ্কেত দিলেই তিন প্রধানের মাঠে প্রিমিয়ার ‘এ’ ডিভিশনের ম্যাচ আয়োজন করতে আর বাধা নেই। আগামী ৩০ মে লিগ কমিটির বৈঠকের পরে ক্লাবগুলির প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসবেন আইএফএ কর্তারা। তার পরেই প্রিমিয়ার ডিভিশনের ক্রীড়াসূচি প্রকাশ করা হবে।

ইস্টবেঙ্গল মাঠে শুক্রবার বিকেল তিনটে নাগাদ পৌঁছন পরিদর্শকরা। জানা গিয়েছে, পূর্ত দফতরের অধীনে থাকা গ্যালারির সংস্কার প্রয়োজন। পাশাপাশি টিকিট কাউন্টারের ‘স্ট্রং রুম’-ও মেরামত করতে বলা হয়েছে। তবে মোহনবাগান মাঠ পরিদর্শনের ক্ষেত্রে সমস্যায় পড়েন তাঁরা। অভিযোগ, চিঠি দিয়ে আগে থেকে জানানো সত্ত্বেও মূল প্রবেশদ্বার বন্ধ ছিল। ক্লাবের কোনও কর্তাও নাকি ছিলেন না। এই পরিস্থিতিতে পরিদর্শন অসম্পূর্ণ রেখেই তাঁরা মহমেডান মাঠে চলে যান। ম???????োহনবাগান কর্মসমিতির এক কর্তা বললেন, ‘‘আমাদের মূল প্রবেশদ্বার বিকেল চারটের আগে খোলা হয় না। তা ছাড়া ওঁরা নির্ধারিত সময়ের আগেই চলে এসেছিলেন।’’ যোগ করেন, ‘‘কর্তারা না থাকলেও মোহনবাগানের কর্মীরা তো ছিলেন। ওঁরা পূর্ণ সহযোগিতা করেছেন পরিদর্শকদের সঙ্গে।’’ মহমডান মাঠেও কিছু সংস্কারের প্রয়োজন।

মূল পর্বে দিল্লি: আই লিগের প্রথম ডিভিশনে উঠল দিল্লি এফসি। শুক্রবার অম্বরনাথ আটলান্টা ইউনাইটেডকে ৩-১ গোলে হারায়।

চ্যাম্পিয়ন উলভস: নেক্সট জেনারেশন কাপে চ্যাম্পিয়ন হল উলভস। শুক্রবার ফাইনালে তারা টাইব্রেকারে ৫-৪ গোলে হারায় স্টেলেনবশ এফসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE