Advertisement
১৭ এপ্রিল ২০২৪
East Bengal

পরিস্থিতি কঠিন হয়েছে মেনেও গোয়া ম্যাচের আগে কুয়াদ্রাতের পাখির চোখ প্রথম ছয়

শেষ পাঁচ ম্যাচের তিনটি হেরেছে ইস্টবেঙ্গল। এফসি গোয়া শেষ তিন ম্যাচে পেয়েছে ২ পয়েন্ট। তবু প্রতিপক্ষকে হালকা ভাবে নিতে নারাজ লাল-হলুদ কোচ কুয়াদ্রাত। গোয়ায় সব বিদেশি ফুটবলারকে পাবেন তিনি।

picture of Carles Cuadrat

কার্লেস কুয়াদ্রাত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ২১:০৮
Share: Save:

ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) এখনও প্রথম ছয়ে শেষ করার আশায় রয়েছে ইস্টবেঙ্গল। আগের ম্যাচে ওড়িশা এফসির কাছে হারতে হলেও বুধবার এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচ নিয়ে আশাবাদী লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রাত। কার্ড সমস্যা কাটিয়ে এই ম্যাচে দলে ফিরছেন হিজাজি মাহের। চোট সারিয়ে ফিরছেন সাউল ক্রোসপোও। ফলে গোয়ার বিরুদ্ধে সব বিদেশিকেই ব্যবহার করতে পারেন কোচ।

সোমবার সকালে যুবভারতীর ট্রেনিং গ্রাউন্ডে অনুশীলনের পর কুয়াদ্রাত বলেছেন, ‘‘ক্রেসপো দলের সঙ্গে পুরোদমে অনুশীলন করছে। সাত ম্যাচ পর আমরা ছয় জন বিদেশি নিয়ে খেলতে পারব। এটা আমাদের জন্য ভাল দিক। হিজাজিও ফিরছে। এতে দল শক্তিশালী হবে।’’ তিনি আরও বলেন, ‘‘আমাদের আর পয়েন্ট নষ্ট করলে হবে না। গোয়ার বিরুদ্ধে তিন পয়েন্টের লক্ষ্য নিয়েই মাঠে নামব আমরা। বুধবারের ম্যাচের জন্য আমাদের নির্দিষ্ট কিছু পরিকল্পনা রয়েছে।’’

প্রতিপক্ষ গোয়াকে হালকা ভাবে নিচ্ছেন না কুয়াদ্রাত। শেষ ম্যাচটি ম্যাচের একটিও জিততে পারেনি গোয়া। যদিও আইএসএলের পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে রয়েছে তারা। ইস্টবেঙ্গল কোচ বলেছেন, ‘‘গোয়া যথেষ্ট শক্তিশালী প্রতিপক্ষ। শেষ কয়েকটা ম্যাচের ফল দিয়ে ওদের বিচার করলে ভুল হবে। যা পরিস্থিতি তাতে ওরাও তিন পয়েন্টের জন্য ঝাঁপাবে। যে কোনও দিন ওরা জিততে পারে। এটা মাথায় রাখছি।’’ ইস্টবেঙ্গলের পারফরম্যান্সের ধারাবাহিকতা নিয়ে প্রশ্ন উঠছে। এ নিয়ে কুয়াদ্রাত বলেছেন, ‘‘সব কিছু আমাদের পক্ষে নেই। এই মরসুমে আমাদের বেশ কিছু সমস্যার মোকাবিলা করতে হয়েছে। এটা মানতেই হবে গোয়া আমাদের থেকে ভাল জায়গায় রয়েছে। আমরা নিজেদের সেরাটা দিতে চাই।’’ কুয়াদ্রাতকে কিছুটা উদ্বেগে রেখেছে দলের গোল ধরে না রাখতে পারার সমস্যা। এই সমস্যা সমাধানে কুয়াদ্রাতের সেরা অস্ত্র হতে পারেন হিজাজি। তিনিও গোয়ার বিরুদ্ধে নিজের সেরাটা দেওয়ার জন্য প্রস্তুত। তাঁর আশা, গোয়া থেকে তিন পয়েন্ট নিয়ে ফিরতে পারবেন।

অ্যাওয়ে ম্যাচ হওয়ায় কিছু সতর্ক থাকতে চাইছেন লাল-হলুদ কোচ। এফসি গোয়ার বিরুদ্ধে খেলার জন্য সোমবার সন্ধ্যার বিমানেই উড়ে গিয়েছে ইস্টবেঙ্গল। গোয়া ম্যাচের পর কলকাতায় ফিরে মোহনবাগান ম্যাচের প্রস্তুতি শুরু করতে চান কুয়াদ্রাত। আপাতত তাঁর ভাবনায় শুধুই গোয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Carles Cuadrat indian super league
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE