Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Barcelona FC

কেন হঠাৎ অবসর? ১২৯ দিন পর মুখ খুললেন বিশ্বকাপজয়ী ফুটবলার

স্পেনের বিশ্বকাপজয়ী (২০১০) দলের সদস্য ছিলেন পিকে। কিন্তু স্প্যানিশ ফুটবলার মনে করেন, শেষ দিকে বার্সেলোনা দলে গুরুত্ব হারাতে শুরু করেছিলেন তিনি।

spain

২০১০ সালে ফুটবল বিশ্বকাপ জিতেছিল স্পেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১৫:১৯
Share: Save:

মরসুমের মাঝে হঠাৎ অবসর নেন জেরার্ড পিকে। কাতার বিশ্বকাপ শুরুর আগে হঠাৎ অবসর নিয়ে নেন তিনি। আন্তর্জাতিক ফুটবল থেকে ২০১৮ সালে অবসর নিয়েছিলেন পিকে। ৩৬ বছরের ডিফেন্ডার বার্সেলোনার হয়ে ৫ নভেম্বর শেষ ম্যাচ খেলেন। তার পরেই ফুটবল জীবন শেষ করে দেন পিকে। কেন হঠাৎ অবসর নিয়েছিলেন? মঙ্গলবার জানালেন পিকে।

স্পেনের বিশ্বকাপজয়ী (২০১০) দলের সদস্য ছিলেন পিকে। কিন্তু স্প্যানিশ ফুটবলার মনে করেন, শেষ দিকে বার্সেলোনা দলে গুরুত্ব হারাতে শুরু করেছিলেন তিনি। পিকে বলেন, “আমার অবসর নেওয়ার অনেক কিছু কারণ রয়েছে। আগে যেমন দলে গুরুত্ব ছিল, এখন সেটা নেই। এটা ভাল লাগত না। আমি কবে খেলা ছাড়ব সেই সিদ্ধান্ত নেওয়ার অধিকার আমার আছে। সেটা নিয়েছি এবং আমি খুশি।”

তিন বারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী পিকে এই মরসুমে প্রথম দলে সুযোগ পাচ্ছিলেন না। বার্সেলোনা দলের কোচ জাভি এক সময় পিকের সতীর্থ ছিলেন। তিনি পিকেকে সব ম্যাচে খেলাচ্ছিলেন না। ২০০৮ থেকে ২০২২ সাল পর্যন্ত বার্সেলোনার হয়ে ৬১৬টি ম্যাচ খেলেছিলেন পিকে। ৫৩টি গোল করেছেন স্প্যানিস ডিফেন্ডার। তিনি বলেন, “বার্সেলোনা আমাকে সব কিছু দিয়েছে। সমর্থকরা আমাকে ভরিয়ে দিয়েছে ভালবাসায়।”

বার্সেলোনার হয়ে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি ছিল পিকের। কিন্তু তিনি আগেই খেলা ছেড়ে দেন। ২০০৯ থেকে অবসর নেওয়ার আগে পর্যন্ত স্পেনের হয়ে ১০২টি ম্যাচ খেলেছেন পিকে। সেই দলের হয়েও পাঁচটি গোল আছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Barcelona FC Gerard Pique Spain Spain Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE