Advertisement
০২ মে ২০২৪
Asian Games

গুরপ্রীতকে এশিয়ান গেমসে ছাড়তে নারাজ বেঙ্গালুরু, আবার ক্লাব বনাম ফেডারেশন দ্বন্দ্ব

ভারতীয় ফুটবলে আরও এক বার ক্লাব বনাম ফেডারেশনের দ্বন্দ্ব দেখা যেতে পারে। গুরপ্রীত সিংহকে এশিয়ান গেমসে না ছাড়া নিয়ে সংঘাত দেখা দিতে পারে বেঙ্গালুরু এফসি এবং এআইএফএফের মধ্যে।

football

গুরপ্রীত সিংহ সান্ধু। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৭:১১
Share: Save:

ক্লাব বনাম ফেডারেশন দ্বন্দ্ব আর এক বার দেখা যেতে চলেছে ভারতীয় ফুটবলে। বেঙ্গালুরু এফসি-র সঙ্গে লেগে যেতে পারে ভারতীয় ফুটবল সংস্থার। এশিয়ান গেমসে ফুটবলার না ছাড়া নিয়ে হতে পারে বিবাদ। তবে আনুষ্ঠানিক ভাবে এখনও কোনও পক্ষই মুখ খোলনি।

জানা গিয়েছে, এশিয়ান গেমসের জন্যে গোলকিপার গুরপ্রীত সিংহ সান্ধুকে ছাড়তে চাইছে না বেঙ্গালুরু। তাদের দ্বিতীয় এবং তৃতীয় গোলকিপারের চোট থাকার কারণে এই সিদ্ধান্ত। কিন্তু গুরপ্রীতকে রেখে অনেক দিন আগেই এশিয়ান গেমসের দল ঘোষণা করা হয়েছে। এমনকি, দলে যে তিন জন ২৪ বা তার বেশি বয়সী ফুটবলার রয়েছেন তার মধ্যে গুরপ্রীত একজন। তাঁকে না ছাড়লে ফেডারেশনের সঙ্গে বেঙ্গালুরুর সংঘাত দেখা দিতে পারে।

বেশ কিছু দিন আগেই এআইএফএফ সভাপতি কল্যাণ চৌবে আশ্বাস দিয়েছিলেন, এশিয়ান গেমসে শক্তিশালী দল পাঠাবে ভারত। যে কারণে সিনিয়র ফুটবলার হিসাবে সুনীল ছেত্রী, সন্দেশ জিঙ্ঘনের পাশাপাশি গুরপ্রীতকেও দলে রাখা হয়। কিন্তু অমৃত গোপ এবং বিক্রম লখবীর সিংহ নামে বেঙ্গালুরুর বাকি দুই গোলকিপারের চোট থাকায় আইএসএলে খেলার জন্যে গুরপ্রীতকে রেখে দিতে চায় বেঙ্গালুরু। তাদের চতুর্থ গোলকিপার লারা শর্মাকে লোনে কেরল ব্লাস্টার্সে পাঠানো হয়েছে। অবস্থা এতটাই খারাপ যে ভাল করে অনুশীলনও করতে পারছে না তারা।

সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে আইএসএল শুরু হওয়ার কথা। অন্য দিকে, এশিয়ান গেমসে ভারতের ম্যাচ রয়েছে ১৯ সেপ্টেম্বর (চিন), ২১ সেপ্টেম্বর (বাংলাদেশ) এবং ২৪ সেপ্টেম্বর (মায়ানমার)। অর্থাৎ গুরপ্রীতকে ছেড়ে দিলে আইএসএলে কোনও গোলকিপারকে নিয়ে নামতে পারবে না বেঙ্গালুরু। কারণ চোট পাওয়া দুই কিপারের সেপ্টেম্বরের শেষের আগে সুস্থ হওয়ার সম্ভাবনা কম। ইতিমধ্যেই আইএসএলের আয়োজক এফএসডিএল-কে চিঠি লিখে বেঙ্গালুরু অনুরোধ করেছে, সব ফুটবলারকে হাতে পাওয়ার পরেই যেন প্রতিযোগিতা শুরু করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE