Advertisement
২৪ জুলাই ২০২৪
UEFA Euro 2024

ইংল্যান্ড মজে বেলিংহ্যামে, দলের খেলায় খুশি নন কোচ সাউথগেট, প্রশ্ন কৌশল নিয়ে

সার্বিয়ার বিরুদ্ধে গোলের পর জুড বেলিংহ্যাম ইংরেজ দর্শকদের নয়নের মণি হয়ে গিয়েছেন। তবে সার্বিয়ার বিরুদ্ধে দলের খেলায় খুশি হতে পারেননি কোচ গ্যারেথ সাউথগেট।

football

গোলদাতা জুড বেলিংহ্যাম। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ২২:৪১
Share: Save:

সার্বিয়ার বিরুদ্ধে ইংল্যান্ড জিতেছে তাঁর একমাত্র গোলে। সেই জুড বেলিংহ্যাম আবার ইংরেজ দর্শকদের নয়নের মণি হয়ে গিয়েছেন। ম্যাচের পর থেকে তাঁকে নিয়েই চলছে চর্চা। তবে সার্বিয়ার বিরুদ্ধে দলের খেলায় খুশি হতে পারেননি কোচ গ্যারেথ সাউথগেট। তাঁর কৌশল নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে।

রবিবার জয়ের পর বেলিংহ্যাম বলেছেন, “প্রত্যেক ম্যাচে আমি প্রভাব ফেলতে চাই এবং দলকে জেতাতে চাই। আমার কাছে ফুটবল মানে মুক্তির আনন্দ। সবচেয়ে বেশি আনন্দ পাই ফুটবল খেলে। আমার কাছে এর থেকে ভাল জিনিস আর হয় না। মাঠে নামলে আমার উপর কোনও চাপ থাকে না।”

যদিও কোচ সাউথগেট বলেছেন, “দ্বিতীয়ার্ধে আমাদের যতটা ভাল খেলা উচিত ছিল ততটা পারিনি। আমার পছন্দ হয়নি। দলের জয়টাই গুরুত্বপূর্ণ। মাঠে আমাদের প্রচুর পরিশ্রম করতে হয়েছে। তবে বক্সে যে ভাবে রক্ষণ করার দরকার ছিল সেটাই করেছে আমার ছেলেরা।”

ইংল্যান্ডের সেন্ট্রাল মিডফিল্ড পজিশন নিয়ে সমস্যা রয়েছে। ডেক্লান রাইসের সঙ্গে খেলেছেন ট্রেন্ট আলেকজ়ান্ডার আর্নল্ড। কিন্তু দু’জনের মধ্যে বোঝাপড়ার অভাব স্পষ্ট লক্ষ করা গিয়েছে। কোচের কৌশল নিয়ে প্রশ্ন তুলেছে সে দেশের সংবাদমাধ্যম। ট্রেন্টের কয়েকটা পাস ছাড়া কিছুই দেখা যায়নি। দ্বিতীয়ার্ধে তাঁর গতিও অনেক কমে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 Jude Bellingham Gareth Southgate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE