Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Qatar World Cup 2022

টিকিট ছাড়াই যাওয়া যাবে কাতার, বিশ্বকাপের সময় ফুটবলপ্রেমীদের বিশেষ সুযোগ

টিকিট না থাকলে বিশ্বকাপের শুরুতে কাতার যেতে পারবেন না ফুটবলপ্রেমীরা। তাঁদের অবশ্য নিরাশ করছেন না বিশ্বকাপের আয়োজকরা। কী করলে খুলবে দরজা, তা জানিয়েছে কাতার প্রশাসন।

বিশ্বকাপ ফুটবলের জন্য প্রস্তুত কাতার।

বিশ্বকাপ ফুটবলের জন্য প্রস্তুত কাতার। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২২ ১৯:১৩
Share: Save:

যে সব ফুটবলপ্রেমীর কাছে টিকিট নেই অথচ বিশ্বকাপের খেলা মাঠে বসে দেখতে আগ্রহী, তাঁরাও যেতে পারবেন কাতারে। তবে নির্দিষ্ট দিনের আগে বিশ্বকাপের দেশে প্রবেশ করতে পারবেন না তাঁরা।

যাঁদের পকেটে বিশ্বকাপ ফুটবলের টিকিট রয়েছে, সেই সব ভাগ্যবান ফুটবলপ্রেমীরা প্রতিযোগিতা শুরুর আগেই কাতারে যেতে পারবেন। কিন্তু, যাঁদের কাছে টিকিট নেই, তাঁরা প্রতিযোগিতা শুরু হওয়ার পরেও কাতারের ভিসা পাবেন না। তাঁদের অপেক্ষা করতে হবে নির্দিষ্ট দিনের জন্য। ২ ডিসেম্বর থেকে তাঁরা কাতারে প্রবেশ করতে পারবেন। উল্লেখ্য, কাতারে ফুটবল বিশ্বকাপ শুরু হবে ২০ নভেম্বর থেকে।

কাতার সরকারের অভ্যন্তরীণ মন্ত্রকের মুখপাত্র জাবর হাম্মউদ বলেছেন, ‘‘বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা শেষ হলেই আমরা টিকিটহীন ফুটবলপ্রেমীদের কাতারে স্বাগত জানাতে প্রস্তুত। ২ ডিসেম্বর থেকে তাঁরা কাতারে আসতে পারবেন। বিশ্বকাপের উত্তাপ সকলেই উপভোগ করতে পারবেন।’’

বিশ্বকাপের টিকিট এবং ভিসা পেলেই প্রতিযোগিতার সময় কাতারে যাওয়া যাবে না। থাকতে হবে হায়া কার্ড। এই কার্ড না থাকলে কাতারে এবং বিশ্বকাপের স্টেডিয়ামগুলিতে প্রবেশ করা যাবে না। কাতার বিশ্বকাপের সরকারি ওয়েব সাইটেই হায়া কার্ডের জন্য আবেদন করা যাবে। মোবাইল অ্যাপেও এই কার্ড পাবেন ফুটবলপ্রেমীরা। হাম্মউদ বলেছেন, ‘‘আমরা প্রত্যেক ফুটবলপ্রেমীর নিরাপত্তা সুনিশ্চিত করতে বদ্ধপরিকর। সংশ্লিষ্ট সংস্থাগুলি এক সঙ্গে কাজ করছে। সফল বিশ্বকাপ আয়োজন করার ব্যাপারে আমরা আশাবাদী। যাঁদের কাছে হায়া কার্ড থাকবে, তাঁরা ২৩ জানুয়ারি পর্যন্ত কাতারে থাকতে পারবেন।’’

বিশ্বকাপ দেখতে আসা ফুটবলপ্রেমীদের স্বাস্থ্য নিয়েও যত্নবান আয়োজকরা। আয়োজক কমিটির অন্যতম মুখপাত্র ইউসেফ আল মাসলামানি বলেছেন, ‘‘ফুটবলপ্রেমীদের জন্য আমরা বিনামূল্যের হেল্প লাইন খুলছি। প্রয়োজন হলে ১৬০০০ নম্বরে ফোন করে যে কেউ স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ নিতে পারবেন।’’

বিশ্বকাপের কথা মাথায় রেখে আগেই কোভিড বিধি শিথিল করেছে কাতার সরকার। ১ নভেম্বর থেকে সে দেশে প্রবেশ করতে কোভিড পরীক্ষার রিপোর্ট প্রয়োজন হচ্ছে না। বাধ্যতামূলক ভাবে ব্যবহার করতে হচ্ছে না মাস্কও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Qatar World Cup 2022 Ticket Qatar Fans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE