Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Russia Ukraine War

Spartak Moscow: ইউক্রেনে সামরিক অভিযান, বিখ্যাত স্পনসর হাতছাড়া রাশিয়ার ফুটবল ক্লাবের

উয়েফার নির্বাচনের জন্য ইউরোপা লিগের প্রি কোয়ার্টার ফাইনালে উঠেও খেলতে পারছে না স্পার্টাক মস্কো। এ বার তাদের হাতছাড়া হল বিখ্যাত স্পনসরও।

স্পার্টাক মস্কোর ফুটবলাররা।

স্পার্টাক মস্কোর ফুটবলাররা। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ২০:৩৬
Share: Save:

ইউক্রেনের সামরিক অভিযানের প্রভাব আবার রাশিয়ার ফুটবলের। সে দেশের বিখ্যাত ফুটবল ক্লাব স্পার্টাক মস্কোর পাশ থেকে সরে গেল বিখ্যাত ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা।

আন্তর্জাতিক ফুটবল থেকে রাশিয়া এবং রাশিয়ার ক্লাবগুলিকে আগেই নির্বাসিত করেছে ফিফা এবং উয়েফা। বিভিন্ন বহুজাতিক সংস্থা আগেই রাশিয়ার ফুটবলের সঙ্গে তাদের সম্পর্ক ছেদ করেছে। সেই পথে হেঁটেই এ বার স্পার্টাক মস্কোর সঙ্গে চুক্তি বাতিল করল ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা নাইকি। ২০০৫ সাল থেকে রাশিয়ার ক্লাবটির অন্যতম প্রধান সহযোগী ছিল সংস্থাটি।

সংস্থাটির পক্ষ থেকে অবশ্য কিছু জানানো হয়নি। রাশিয়ার ক্লাবটি জানিয়েছে, নাইকি হঠাৎ করে চুক্তি ভঙ্গ করেছে ইউক্রেনের রাশিয়ার লাগাতার সামরিক অভিযানের কারণ দেখিয়ে। ক্লাব নতুন ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থার খোঁজ শুরু করেছে। একাধিক সংস্থার সঙ্গে কথা চলছে।

উয়েফার নির্বাচনের জন্য ইউরোপা লিগের প্রি কোয়ার্টার ফাইনালে উঠেও খেলতে পারছে না স্পার্টাক মস্কো। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia Ukraine War UEFA Spartak Moscow NIKE
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE