Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Gay Footballer's Proposal

মাঠে হাঁটু মুড়ে প্রেমিককে বিয়ের প্রস্তাব, বিশ্বের প্রথম ঘোষিত সমকামী ফুটবলারকে নিয়ে হইচই

মাঠে হাঁটু মুড়ে বসে প্রেমিককে বিয়ের প্রস্তাব দিলেন জশ কাভালো। তিনি বিশ্বের প্রথম ঘোষিত সমকামী ফুটবলার। তাঁর বিয়ের প্রস্তাবের ছবি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে।

football

প্রেমিক লেটন মরেলকে (ডান দিকে) বিয়ের প্রস্তাব দিচ্ছেন জশ কাভালো। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ১৮:৪০
Share: Save:

বিশ্বের প্রথম ঘোষিত সমকামী ফুটবলার তিনি। এ বার মাঠে হাঁটু মুড়ে বসে প্রেমিককে বিয়ের প্রস্তাব দিলেন অস্ট্রেলিয়ার ফুটবলার জশ কাভালো। অ্যাডিলেড ইউনাইটেড ফুটবল ক্লাবের মাঠে প্রেমিক লেটন মরেলকে প্রস্তাব দিয়েছেন তিনি।

নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে সেই সব ছবি দিয়েছেন কাভালো। তিনি লেখেন, “নিজের প্রিয় মানুষের সঙ্গে বছরটা শুরু করলাম। এ ভাবে মাঠে প্রস্তাব দেওয়ার ব্যবস্থা করে দেওয়ার জন্য অ্যাডিলেড ইউনাইটেডকে ধন্যবাদ।” সঙ্গে আংটি ও হৃদয়ের ইমোজি দিয়েছেন কাভালো।

কাভালো আরও জানিয়েছেন যে তাঁদের প্রথম দেখা মাঠেই হয়েছিল। তাই সেখানেই বিয়ের প্রস্তাব দেওয়ার পরিকল্পনা করেছিলেন। কাভালো লেখেন, “আমি কোনও দিন ভাবিনি এ ভাবে ওকে বিয়ের প্রস্তাব দিতে পারব। মাঠেই এই সম্পর্কের শুরু। তাই ওকে প্রস্তাব দেওয়ার জন্য মাঠের থেকে ভাল জায়গা ছিল না।”

২০২১ সালে প্রথম বার নিজেকে সমকামী বলে ঘোষণা করেন কাভালো। তিনি জানিয়েছিলেন, কিছু লুকিয়ে রাখতে চাননি। কাভালো বলেছিলেন, “আমি শুধু ফুটবল খেলতে চেয়েছি। নিজের পছন্দ কখনও লুকিয়ে রাখতে চাইনি। আমি যা সেটাই সবাইকে বলেছি। এতে লজ্জার কিছু নেই।” সেই সময় বিশ্বের বিভিন্ন বড় বড় ক্লাব কাভালোর প্রশংসা করেছিল। পরবর্তীতে আরও অনেক ফুটবলার প্রকাশ্যে ঘোষণা করেছেন যে তাঁরা সমকামী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gay Marriage proposal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE