Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Gymnast

Aruna Reddy: অনুমতি ছাড়াই ফিটনেস পরীক্ষার ভিডিয়ো রেকর্ড! সাইয়ের কোচের বিরুদ্ধে অভিযোগ জিমন্যাস্টের

অভিযোগের প্রেক্ষিতে শুক্রবারই সাই তিন সদস্যের একটি কমিটি তৈরি করেছে, যারা যত দ্রুত সম্ভব এ ব্যাপারে অন্তর্বর্তীকালীন রিপোর্ট জমা দেবে।

সাইয়ের কোচের বিরুদ্ধে সরব জিমন্যাস্ট

সাইয়ের কোচের বিরুদ্ধে সরব জিমন্যাস্ট ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ মে ২০২২ ২২:৩৭
Share: Save:

অনুমতি না নিয়েই তাঁর শারীরিক পরীক্ষার সমস্ত ঘটনা ভিডিয়ো করে রাখা হয়েছে। স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার (সাই) এক কোচের বিরুদ্ধে এই অভিযোগ তুললেন জিমন্যাস্ট অরুণা বুড্ডা রেড্ডি। সেই অভিযোগের প্রেক্ষিতে শুক্রবারই সাই তিন সদস্যের একটি কমিটি তৈরি করেছে, যারা যত দ্রুত সম্ভব এ ব্যাপারে অন্তর্বর্তীকালীন রিপোর্ট জমা দেবে।

মেলবোর্নে ২০১৮ জিমন্যাস্টিক্স বিশ্বকাপে ব্রোঞ্জ জিতেছিলেন অরুণা। ভারতের প্রথম মহিলা জিমন্যাস্ট হিসেবে এই কৃতিত্ব অর্জন করেন তিনি। তাঁর অভিযোগ, গত মার্চ মাসে বিশ্বকাপে যাওয়ার একটি ফিটনেস পরীক্ষা দিয়েছিলেন। হাঁটুর চোটের কারণে এই পরীক্ষা দিতে হয়েছিল তাঁকে। ভারতীয় জিমন্যাস্টিক্স সংস্থার ছয় সদস্যের একটি দল সেই পরীক্ষা করেছিল।

এর পর অম্বালায় অনুশীলন করতে ফিরে যান অরুণা। তার পর জিমন্যাস্টিক্স সংস্থার কাছে ফিটনেস পরীক্ষার যে ভিডিয়ো করা হয়েছিল তা চান নিজের চিকিৎসককে দেখানোর জন্য। প্রথম দিকে কোনও উত্তরই পাননি। এর পর সংস্থার সভাপতি সুধীর মিত্তলকে ই-মেল করেন তিনি। গত ২৪ মে উত্তর পেয়ে তিনি অবাক হয়ে যান। জানতে পারেন, ফিটনেস পরীক্ষার ভিডিয়ো করার জন্য কোনও নির্দেশই দেয়নি সংস্থা। পাল্টা ই-মেল করে সুধীরকে ভিডিয়ো করার কথা জানান অরুণা। তাঁর কাছে প্রমাণও আছে বলে দাবি করেছেন। সাইয়ের এক কোচের অধীনে থাকা শিক্ষানবিশ সেই ভিডিয়ো করেছেন বলে অভিযোগ করেন অরুণা। তিনি এ-ও জানিয়েছেন, দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া না হলে তিনি আইনি পদক্ষেপ নেবেন। এরপরেই তিন সদস্যের কমিটি গঠন করার কথা বলা হয়।

শিক্ষানবিশ যে কোচের অধীনে রয়েছেন, তিনি কোনও মন্তব্য করেননি। তবে সাইয়ের ডিজি সন্দীপ প্রধানের কানে ব্যাপারটি গিয়েছে। সেই কোচ এবং তাঁর শিক্ষানবিশকে ডেকে তাঁদের বয়ান শোনা হবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.