Advertisement
০৮ মে ২০২৪
rohit sharma

ঋষভ পন্থ কীভাবে দেশকে আরও ম্যাচ জেতাবেন, বলে দিলেন রোহিত শর্মা

গত অস্ট্রেলিয়া সফর থেকে নিজেকে নতুন ভাবে ফিরে পেয়েছেন তরুণ পন্থ।

পন্থকে একা থাকতে দিন। জানিয়ে দিলেন রোহিত।

পন্থকে একা থাকতে দিন। জানিয়ে দিলেন রোহিত। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২১ ২১:৫৬
Share: Save:

ব্যাপারটা যেন অনুপম রায়ের ‘আমাকে আমার মত থাকতে দাও’ গানের মত শোনাল! বুধবার সাংবাদিক সম্মেলনে ঋষভ পন্থকে নিয়ে প্রশ্ন উঠতেই রোহিত শর্মা বলে দিলেন, “আরে ওকে একা ছেড়ে দিন। বাচ্চা ছেলের উপর এত চাপ দেবেন না। ঋষভ মাথা ঠাণ্ডা রাখলে দেশকে আরও জয় উপহার দেবে।”

গত অস্ট্রেলিয়া সফর থেকে নিজেকে নতুন ভাবে ফিরে পেয়েছেন তরুণ পন্থ। সেই ঝলক ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজেও বজায় ছিল। তবুও পন্থকে নিয়ে জোর আলোচনা চলছেই। আর তাই এই বিষয় নিয়ে এ বার মুখ খুললেন রোহিত। তিনি আরও বলেন, “পন্থ কিন্তু আক্ষরিক অর্থে ম্যাচ উইনার। গত কয়েক ম্যাচে ও সেটা প্রমাণ করেছে। তাই আমার মতে ওকে আটকানো সম্ভব নয়। বাড়তি চাপ না দিলে পন্থ আরও ভাল খেলবে। দলের প্রত্যেক সতীর্থ ওর কাছ থেকে আরও ভাল খেলা আশা করে। দেশের ক্রিকেট প্রেমীরাও নিশ্চয়ই সেটাই চাইছে। তাই ওকে একা ছেড়ে দিন। দয়া করে স্বাধীন ভাবে থাকতে দিন। দেখবেন পন্থ আরও আক্রমণাত্মক মেজাজে খেলবে। ও নিজের ভুলগুলো বুঝতে শিখেছে। কিপার হিসেবেও অনেক উন্নতি করেছে। ফলে ওর আত্মবিশ্বাস এখন দ্বিগুণ। তাই আপনারা দয়া করে একা ছেড়ে দিন। তবে আমার প্রশ্ন হল এরপরেও কি ওকে নিয়ে চর্চা বন্ধ করবেন?”

১২ মার্চ থেকে শুরু হবে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। তবে শুধু পন্থ নন, আরও দুজনকে নিয়ে আলোচনা তুঙ্গে। গত কয়েক বছর ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে দাপট দেখানোর পর দলে সুযোগ পেয়েছেন সূর্য কুমার যাদব ও ঈশান কিষাণ। মুম্বই ইন্ডিয়ান্সে এই দুজন রোহিতের নেতৃত্বে খেলেছেন। তাই ওঁদের প্রতিভা সম্পর্কে ওয়াকিবহাল বিরাট কোহলীর সহ অধিনায়ক। তিনি বলেন, “ঘরোয়া ক্রিকেট ও আন্তর্জাতিক মঞ্চ একেবারে আলাদা। এই মঞ্চ অনেক কঠিন। তবে সূর্য ও ঈশান যদি চাপহীন থাকতে পারে তাহলে ওদের উন্নতি সম্ভব। তাই চাপ না নিয়ে স্রেফ মুহূর্তগুলো উপভোগ করা উচিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE