Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Sania Mirza

‘সমর্থকেরা এ বার আমাকে অন্য রূপে দেখুক’, টেনিস থেকে অবসর নেওয়ার পর নতুন ভূমিকায় সানিয়া

২০ বছর ধরে ভারতীয় টেনিসের নাম বিশ্বের কাছে পৌঁছে দেওয়া সানিয়া এখন প্রাক্তন খেলোয়াড়। আগামী দিনে আর কোনও গ্র্যান্ড স্ল্যামে খেলতে দেখা যাবে না তাঁকে। কিন্তু ফরাসি ওপেনে অন্য রূপে ফিরতে চলেছেন সানিয়া।

sania mirza

৩৬ বছরের সানিয়া এই বছরই অবসর নেন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ২২:১৬
Share: Save:

সানিয়া মির্জার নামের পাশে প্রাক্তন শব্দটি বসে গিয়েছে। ২০ বছর ধরে ভারতীয় টেনিসের নাম বিশ্বের কাছে পৌঁছে দেওয়া সানিয়া এখন প্রাক্তন খেলোয়াড়। আগামী দিনে আর কোনও গ্র্যান্ড স্ল্যামে খেলতে দেখা যাবে না তাঁকে। কিন্তু ফরাসি ওপেনে অন্য রূপে ফিরতে চলেছেন সানিয়া। তিনি এ বার ধারাভাষ্যকার।

৩৬ বছরের সানিয়া এই বছরই অবসর নেন। তিনি বলেন, “সমর্থকরা এ বার আমাকে অন্য ভাবে চিনবে। এত বছর শুধু খেলোয়াড় হিসাবে দেখে এসেছে। এ বার আমার অন্য রূপ দেখবে তারা। টেনিস খেলাটা সব সময়ই বড় চ্যালেঞ্জ। কিন্তু ধারাভাষ্য দেওয়ার মধ্যেও একটা বাড়তি উত্তেজনা আছে। আশা করব আমি ধারাভাষ্য দেওয়ায় আরও তরুণ প্রতিভা টেনিস খেলতে আগ্রহী হবে। ভারতীয় টেনিসকে এগিয়ে যাবে তারা।”

মেয়েদের টেনিসে এক সময় ডবলসে এক নম্বর ছিলেন সানিয়া। তিনি বলেন, “ভারতে অনেকেই টেনিস খেলা দেখে। বিশেষ করে গ্র্যান্ড স্ল্যাম। আশা করব এ বছর আরও বেশি লোকে খেলা দেখবে এবং আরও অনেকে খেলতে আগ্রহী হবে।”

এই বছর মার্চে লাল বাহাদুর স্টেডিয়ামে খেলে অবসর নিয়েছিলেন সানিয়া। সঙ্গী ছিলেন রোহান বোপান্না, যুবরাজ সিংহ এবং সানিয়ার এক সময়ের ডাবলস জুড়ি বেথানি মাতেক। চোখের জলে টেনিসকে বিদায় জানান সানিয়া। প্রায় ২০ বছর আগে লাল বাহাদুর স্টেডিয়ামে প্রথম ডব্লিউটিএ সিঙ্গলস শিরোপা জিতেছিলেন তিনি। সানিয়ার প্রতিভার পরিচয় পাওয়া গিয়েছিল সেখান থেকেই। সেই স্টেডিয়ামে প্রদর্শনী ম্যাচ খেলে অবসর নিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE