Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২২
IPL 2022

IPL 2022: উড়ন্ত লুইস! লখনউ ক্রিকেটারের বাঁ হাতে স্বপ্নভঙ্গ কলকাতার

দু’বলে কলকাতার জয়ের জন্য দরকার ছিল তিন রান। রিঙ্কুর হাওয়ায় মারা শট ১৭ মিটার ছুটে এসে শেষ মুহূর্তে তালুবন্দি করেন লুইস। তাতেই হারে কলকাতা।

লুইসের এই ক্যাচেই স্বপ্নভঙ্গ কলকাতার।

লুইসের এই ক্যাচেই স্বপ্নভঙ্গ কলকাতার। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ২৩:৪৫
Share: Save:

ক্রিকেটে বলা হয়, ক্যাচ ম্যাচ জেতায়। সেটা যে কতটা খাঁটি কথা তা বোঝা গেল কলকাতা-লখনউ ম্যাচে। হারতে থাকা ম্যাচ জয়ের কাছে নিয়ে চলে গিয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার রিঙ্কু সিংহ। কিন্তু তিন রান বাকি থাকতে তাঁর দুরন্ত ক্যাচ ধরলেন লখনউ সুপার জায়ান্টসের এভিন লুইস। এ বারের আইপিএলের অন্যতম সেরা ক্যাচ। সেই ক্যাচেই স্বপ্নভঙ্গ হল শ্রেয়স আয়ারদের।

শেষ ওভারে জেতার জন্য দরকার ছিল ২১ রান। ব্যাট করছিলেন রিঙ্কু। মার্কাস স্টোইনিসের প্রথম বলেই চার মারেন তিনি। তার পরের দু’টি বল গিয়ে পড়ে গ্যালারিতে। তিন বলে দরকার ছিল পাঁচ রান। চতুর্থ বলে দু’রান নেন রিঙ্কু। দু’বলে তিন রান দরকার ছিল। দেখে মনে হচ্ছিল ম্যাচ জিতে যাবে কেকেআর। তখনই হল সেই অবিশ্বাস্য ঘটনা।

পঞ্চম বল অফ স্টাম্পের বাইরে করেছিলেন স্টোইনিস। কভারের উপর দিয়ে মারতে যান রিঙ্কু। বল ব্যাটে লেগে উপরের দিকে উঠে যায়। দু’জন ফিল্ডার ছুটে আসছিলেন। কিন্তু দেখে মনে হচ্ছিল দুই ফিল্ডারের মাঝে বল পড়ে যাবে। সবাইকে অবাক করে শেষ মুহূর্তে ঝাঁপ দেন লুইস। ১৭ মিটার ছুটে এসে মাটির একটু উপরে বাঁ হাতে বল তালুবন্দি করেন। সেই ক্যাচ দেখে বিশ্বাস হচ্ছিল না কারও। ব্যাটার রিঙ্কু থেকে বোলার স্টোইনিস সবাই হতবাক হয়ে যান। সেই ক্যাচেই ম্যাচ জেতার আশা শেষ হয়ে যায় কলকাতার। শেষ বলে আউট হয়ে যান উমেশ। দু’রানে ম্যাচ হারে কলকাতা। সেইসঙ্গে আইপিএলের প্লে-অফে ওঠার আশা শেষ হয়ে যায় শ্রেয়সদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.