Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

রোহিতদের জয়ের লক্ষ্য ২০১, নিয়মরক্ষার ম্যাচে শেষবেলায় ধস হায়দরাবাদের ইনিংসে

আইপিএলের প্লে-অফে যেতে হায়দরাবাদের বিরুদ্ধে জিততেই হবে মুম্বইকে। মার্করামদের কাছে এই ম্যাচ অবশ্য শুধুই নিয়মরক্ষার। রোহিতদের বিরুদ্ধে এই ম্যাচেও ব্যর্থ হায়দরাবাদের মিডল অর্ডার।

picture of IPL 2023

মুম্বইয়ের বিরুদ্ধে চেনা ছন্দে দেখা গেল ময়ঙ্ককে। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৭:২৭
Share: Save:

আইপিএলের প্লে-অফের লড়াই থেকে আগেই ছিটকে গিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। রবিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচ আইডেন মার্করামদের জন্য ছিল নিয়মরক্ষার। টস জিতে মুম্বই অধিনায়ক রোহিত শর্মা প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। ব্যাট করা সুযোগ পেয়ে লড়াই করার মতো রান তুলল হায়দরাবাদ। মার্করামদের ইনিংস শেষ হল ৫ উইকেটে ২০০ রানে।

নিয়মরক্ষার ম্যাচ হলেও হালকা ভাবে নেননি হায়দরাবাদের ক্রিকেটাররা। দুই ওপেনার বিভ্রান্ত শর্মা এবং ময়ঙ্ক আগরওয়াল শুরু করেন আগ্রাসী মেজাজে। প্রথম উইকেটের জুটিতে তাঁরা তুললেন ১৪০ রান। বিভ্রান্তের ব্যাট থেকে এল ৪৭ বলে ৬৯ রান। ৯টি চার এবং ২টি ছয় মারলেন তিনি। ২২ গজের অন্য প্রান্তে ময়ঙ্ক খেললেন ৪৬ বলে ৮৩ রানের ইনিংস। মুম্বইয়ের কোনও বোলারকেই রেয়াত করেননি তিনি। ৮টি চার এবং ৪টি ছক্কা দিয়ে নিজের ইনিংসটি সাজালেন তিনি।

হায়দরাবাদের প্রথম দুই ব্যাটার ছাড়া বাকিরা অবশ্য তেমন রান পেলেন না। ফলে প্রত্যাশিত রান তুলতে পারল না হায়দরাবাদ। তিন নম্বরে নেমে হেনরিক ক্লাসেন করলেন ১৩ বলে ১৮। ব্যর্থ গ্লেন ফিলিপস (১), হ্যারি ব্রুকরা (শূন্য)। শেষ দিকে পর পর উইকেট হারানোয় হায়দরাবাদের রান তোলার গতি কমে গেল। এক সময় মনে হচ্ছিল ২১০ থেকে ২২০ রান করবে হায়দরাবাদ। কিন্তু মিডল অর্ডারের ব্যর্থতায় হায়দরাবাদের ইনিংস থামল ২০০ রানে। শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন মার্করাম (১৩) এবং সমবীর সিংহ (৪)।

আইপিএলের প্লে-অফের আশা বাঁচিয়ে রাখতে হায়দরাবাদের বিরুদ্ধেশুধু জিতলেই হবে না। মুম্বইকে ২০১ রান তুলতে হবে ১১.৫ ওভারে। তা হলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে নেট রান রেটে পিছনে ফেলতে পারবেন রোহিতরা। তার পরেও অবশ্য বিরাট কোহলিদের ম্যাচের ফলের দিকে তাকিয়ে থাকতে হবে মুম্বইকে।

রবিবার মুম্বইয়ের সফলতম বোলার আকাশ মাধওয়াল। ৩৭ রান দিয়ে ৪ উইকেট নিলেন তিনি। মূলত তাঁর দাপটে হায়দরাবাদের রান প্রত্যাশিত জায়গায় পৌঁছতে পারল না। ৪২ রানে ১ উইকেট ক্রিস জর্ডনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Sunrisers Hyderabad Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE